Home / টপ নিউজ / বৃহস্পতিবার তিনদিনের সফরে উলানবাটর যাচ্ছেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার তিনদিনের সফরে উলানবাটর যাচ্ছেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ১৩ জুলাই (অনলাইনবার্তা): এগারোতম এশিয়া ইউরোপ মিটিং (আসেম) শীর্ষ সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার (১৪ জুলাই) মঙ্গোলিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১৫ ও ১৬ জুলাই (শুক্র ও শনিবার) মঙ্গোলিয়ার রাজধানী উলানবাটরে আসেম সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী বৃহস্পতিবার সাড়ে ১০টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মঙ্গোলিয়ার উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবেন। মঙ্গোলিয়া সময় বিকেল ৬টা ৫০ মিনিটের দিকে চেঙ্গিস খান আন্তর্জাতিক বিমানবন্দরে তার পৌঁছার কথা রয়েছে।

বিমানবন্দরে মঙ্গোলিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ফজলুল করিম এবং দেশটির প্রেসিডেন্টের চিফ অব স্টাফ ও অ্যাম্বাসেডর অ্যাট লার্জ পি. তসাগান প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানানোর কথা রয়েছে।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহযোগে সফরকালীন আবাসস্থল আসেম ভিলায় নেওয়া হবে।

শুক্রবার (১৫ জুলাই) প্রধানমন্ত্রী আসেম সম্মেলনের উদ্বোধনী সেশনে অংশ নেবেন। সম্মেলন স্থল সানগ্রি-লা হোটেলে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট সাখিয়াগিন এলবেগদোর্জ অভ্যর্থনা জানানোর কথা রয়েছে।

শেখ হাসিনা সম্মেলনের প্রথম এবং দ্বিতীয় সেশনে অংশ নেবেন এবং বক্তব্য রাখবেন।

সম্মেলন উপলক্ষে শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সুইস প্রেসিডেন্ট ইয়োহান স্নাইডার, রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভিয়েদেভ, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মেরকেল এবং ইতালির পররাষ্ট্রমন্ত্রী পাওলো জিমতেয়োলির সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে।

এছাড়া শনিবার প্রধানমন্ত্রীর সঙ্গে মায়ানমারের প্রেসিডেন্ট, ভারতের উপ-রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে।

শনিবার বিকেলেই তার ঢাকায় ফিরে আসার সূচি রয়েছে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...