Home / জেলা সংবাদ / বোয়ালখালীতে ফার্নেস অয়েল বহনকারী চলন্ত রেল ইঞ্জিনে আগুন

বোয়ালখালীতে ফার্নেস অয়েল বহনকারী চলন্ত রেল ইঞ্জিনে আগুন

চট্টগ্রাম প্রতিনিধি:

জেলার বোয়ালখালীতে ফার্নেস অয়েল বহনকারী চলন্ত রেল ইঞ্জিনে আগুন লেগেছে। তবে এতে তেমন কোন ক্ষয়ক্ষতি না হলেও আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আজ বৃহস্পতিবার (৫ অক্টোবর) সাড়ে ১১টার দিকে বোয়ালখালী উপজেলার গোমদন্ডী স্টেশন থেকে প্রায় ১ কিলোমিটার দূরে ১৪নং রেলওয়ে সেতুর কাছে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় শতশত উৎসুক জনাতার ভীড় জমে যায় ঘটনাস্থলে। বোয়ালখালী থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে মোতায়েন ছিল।

জানাগেছে, ফার্নেস অয়েলবাহী ৮টি ওয়াগণ নিয়ে চট্টগ্রাম মহানগরী থেকে সাড়ে ১০টার দিকে দোহাজারীর উদ্দেশ্যে ছেড়ে আসা রেল ইঞ্জিনে আগুন লাগে।

এদিকে খবর পেয়ে কালুরঘাট মোহরা ফায়ার সার্ভিস স্টেশনের তিন গাড়ি ও বোয়ালখালী ফায়ার সার্ভিসের ২টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে। এছাড়া আনা হয় ফায়ার সার্ভিসের একটি এ্যাম্বুলেন্সও।

কালুরঘাট মোহরা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র অফিসার অতীশ চাকমা জানান, রেল ইঞ্জিনের কার্বন বক্সে ময়লা জমে আগুনের সৃষ্টি হতে পারে। লোক মাস্টার ইঞ্জিন বন্ধ করায় আগুন নিভে যায়। পরবর্তী ইঞ্জিন চালু করে দেখা হয়েছে। আগুন নিয়ন্ত্রণের জন্য ফোম আনা হয়েছিল। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানান তিনি। তবে তেলবাহী রেল ইঞ্জিনে আগুন লাগার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

গোমদন্ডী রেলওয়ে স্টেশন মাস্টার মো. জাফর বলেন, সাড়ে ১০ দিকে ওয়াগণ রেলটি নগরী থেকে ছেড়ে আসে এবং ১টার দিকে গোমদন্ডী স্টেশন ত্যাগ করে। ওয়াগণবাহী রেলটি দোহাজারী পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য ফার্নেস তেল নিয়ে যাচ্ছিল।

এর আগে ২০১৫ সালের ১৯ জুন গোমদণ্ডি এলাকায় চট্টগ্রাম-দোহাজারী রেলপথের সেতু ভেঙে ফার্নেস অয়েলবাহী ওয়াগনের ইঞ্জিনসহ তিনটি ট্যাংকার খালে পড়ে গিয়ে নদী, খালে বিলে ছড়িয়ে পড়ে ফার্নেস অয়েল।েএতে পরিবেশের ব্যাপক বিপর্যয় ঘটে।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// বৃহস্পতিবার, ৫ অক্টোবর ২০১৭, ২০ আশ্বিন ১৪২৪

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...