Home / আন্তর্জাতিক / ব্যাটিংয়ে এগিয়ে সাব্বির, বোলিংয়ে সাকিব

ব্যাটিংয়ে এগিয়ে সাব্বির, বোলিংয়ে সাকিব

চট্টগ্রাম, ২৫ জুন (অনলাইনবার্তা): সবশেষ প্রকাশিত আইসিসির টি-টোয়েন্টির বিশ্ব র্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে রয়েছেন ভারতীয় তারকা বিরাট কোহলি আর বোলারদের তালিকায় এক নম্বরে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েল বদ্রি।

ব্যাটসম্যানদের তালিকায় টাইগারদের হয়ে এগিয়ে সাব্বির রহমান। ডানহাতি ড্যাশিং এই তারকা তালিকায় রয়েছেন ১৫ নম্বরে। বোলারদের তালিকায় টাইগারদের হয়ে এগিয়ে সাকিব আল হাসান। বাঁহাতি এই স্পিনার রয়েছেন তালিকায় ১৪ নম্বরে।

ব্যাটিং ক্যাটাগরিতে কোহলির পরেই রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ আর তিন নম্বরে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। চার থেকে শীর্ষ দশে রয়েছেন যথাক্রমে ইংল্যান্ডের জো রুট, দ. আফ্রিকার ফাফ ডু প্লেসিস, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, ইংল্যান্ডের অ্যালেক্স হেলস, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ এবং অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন।

টি-টোয়েন্টির ব্যাটসম্যানদের তালিকায় সাকিব আছেন ২৮ নম্বরে, ৩৫ নম্বরে তামিম ইকবাল, ৬০ নম্বরে রয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ, ৭২ এ মুশফিক আর ৯৫ নম্বরে রয়েছেন সৌম্য সরকার।

এদিকে, বোলারদের ক্যাটাগরিতে দুই নম্বরে উঠে এসেছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। তিন নম্বরে আছেন প্রোটিয়া স্পিনার ইমরান তাহির। চার থেকে শীর্ষ দশে রয়েছেন ক্যারিবীয় তারকা সুনীল নারাইন, পাকিস্তানের শহীদ আফ্রিদী, দ. আফ্রিকার কাইল অ্যাবোট, ভারতের রবীচন্দ্রন অশ্বিন, নিউজিল্যান্ডের অ্যাডাম মিলনে, অজিদের জেমস ফকনার আর আফগানিস্তানের মোহাম্মদ নবী।

টি-টোয়েন্টি বোলারদের তালিকায় সাকিব ১৪ নম্বরে, আল আমিন হোসেন ১৫ নম্বরে। কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজ রয়েছেন ১৮ নম্বরে। এছাড়া, মাশরাফি ৪২, তাসকিন ৭২, মাহমুদুল্লাহ ৭৫ নম্বরে অবস্থান করছেন।

x

Check Also

আমি হারলে ধরে নিতে হবে জালিয়াতি হয়েছে : ট্রাম্প

তাকে হারানোর একমাত্র রাস্তা ভোট জালিয়াতি। বিরোধীরা সেই চেষ্টাই করছে- রিপাবলিকানের নির্বাচনী ...