Home / খেলা / ব্রাজিলের সামনে আজ ‘ইকুয়েডর’ পরীক্ষা

ব্রাজিলের সামনে আজ ‘ইকুয়েডর’ পরীক্ষা

ক্রীড়া ডেস্ক :

রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে আজ রাতে ইকুয়েডরের মুখোমুখি হবে ব্রাজিল। ইকুয়েডরের রাজধানী কুইটোর এস্তাদিও অলিম্পিকো আতাহুয়ালপা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত তিনটায়।
বাছাইপর্বে ব্রাজিল এখন পর্যন্ত ব্যাকফুটে রয়েছে। অন্যদিকে, ইকুয়েডরের অবস্থান খুব ভালো। ষষ্ঠ রাউন্ড শেষে উরুগুয়ের সমান ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ইকুয়েডর। আর ৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে আছে ব্রাজিল।
বাছাইপর্বে প্রথম চারে ‍থাকা দলগুলি বিশ্বকাপে অংশ নিবে। আর পঞ্চম অবস্থানে থাকা দলটি বিশ্বকাপে অংশ নেয়ার জন্য ওশেনিয়া অঞ্চলের একটি দলের সঙ্গে খেলবে।
সুতরাং, ব্রাজিলের এখন বিপদ থেকে মুক্ত হতে জয় ছাড়া বিকল্প নেই। ইকুয়েডরের বিপক্ষে জয় পেলে পয়েন্ট তালিকায় তাদের উন্নতি হবে। কিন্তু ইকুয়েডরের ঘরের মাটিতে ব্রাজিলের জন্য জয় পাওয়া মোটেও সহজ হবে না।
ইকুয়েডরের রাজধানী কুইটো সমুদ্রপৃষ্ঠ থেকে ২ হাজার ৮৫০ মিটার উঁচুতে অবস্থিত। ব্রাজিলের ভয়ই এখানে। প্রতিপক্ষ দলের পারফরম্যান্সের চেয়ে কন্ডিশনই নেইমারদের জন্য বড় চ্যালেঞ্জ।
ব্রাজিলের নতুন কোচ তিতের অধীনে এই প্রথম আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামতে যাচ্ছে ব্রাজিল। সম্প্রতি ব্রাজিলের যে দলটি প্রথমবারের মতো অলিম্পিকের স্বর্ণ জিতেছে তাদের সাতজন এই স্কোয়াডে আছেন। ব্রাজিলিয়ান গণমাধ্যম বলছে, তিতে নেইমারের পাশে গ্যাব্রিয়েল জিসাস ও গ্যাবিগোলের মধ্যে একজনকে খেলাতে চাইছেন।

 আরডি/ এসএমএইচ // ১ সেপ্টেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...