Home / খেলা / ব্রাজিলে পৌঁছেছেন টেন্ডুলকার

ব্রাজিলে পৌঁছেছেন টেন্ডুলকার

ক্রীড়া ডেস্ক :

রিও অলিম্পিকের খেলা দেখতে ও দেশের অ্যাথলেটদের উৎসাহ দিতে ব্রাজিল পৌছেছেন ভারতের কিংবদ্বন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার। বিশ্বের বিখ্যাত সব ব্যক্তিদের পাশাপাশি টেন্ডুলকারকেও অতিথি হিসেবে অলিম্পিকে আমন্ত্রন জানায় ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আইওসি) প্রেসিডেন্ট টমাস বাখ। সেই আমন্ত্রণে সাড়া দিয়ে এখন রিও’তে টেন্ডুলকার। এ ছাড়া ভারতীয় অলিম্পিক সংস্থার শুভেচ্ছা দূত হিসেবে দেশের অ্যাথলেটদের পাশে থাকবেন টেন্ডুলকার।

সাম্প্রতিক সময়ে পুরনো ইনজুরির অস্ত্রোপচার করান টেন্ডুলকার। ফলে তার অলিম্পিকে উপস্থিতি নিয়ে সংশয় ছিল। অবশেষে সব শঙ্কা উড়িয়ে দিয়ে রিও’তে পৌঁছেছেন টেন্ডুলকার। পায়ে ট্রাকশন নিয়েই রিও’তে যান তিনি। রিও’র একটি হোটেলে গিয়ে উঠেছেন টেন্ডুলকার। যেখানে রয়েছেন ভারতীয় অ্যাথলেটরা। এবারের আসরে ১১৯ জন ভারতীয় অ্যাথলেট অংশ নিচ্ছে।

ভারতীয় অ্যাথলেটদের উৎসাহ যোগাবেন টেন্ডুলকার। দেশ ছাড়ার আগে টুইটারে এমন বার্তাই দিয়েছেন তিনি। তিনি বলেন, ‘অ্যাথলেটদের উৎসাহ দিতেই রিও যাচ্ছি। আশা করি, অনেক সাফল্য নিয়ে ফিরতে পারবো।’

রিও’তে যাবার বেশ আগ থেকেই সকল ধরনের প্রস্তুতি নিয়ে রাখেন টেন্ডুলকার। জিকা ভাইরাসের কথা মাথায় রেখে মুম্বাইয়ের একটি হাসপাতালে প্রতিষেধক টিকাও নেন তিনি। এবারই প্রথম অলিম্পিকের কোনো আসরে আমন্ত্রণ পান টেন্ডুলকার। তাই পুরোপুরি সুস্থ না হয়েই রিও’তে গিয়েছেন টেস্ট ও ওয়ানডের সর্বোচ্চ রানের মালিক টেন্ডুলকার।

২০১৩ সালে ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানান একশ’টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক টেন্ডুলকার। ২৪ বছরের ক্রিকেট ক্যারিয়ারে দেশের হয়ে ২০০টি টেস্ট, ৪৬৩টি ওয়ানডে ও ১টি টুয়েন্টি টুয়েন্টি ম্যাচ খেলেন তিনি। এ সময় টেস্টে ১৫৯২১, ওয়ানডেতে ১৮৪২৬ ও টি-২০তে ১০ রান করেন টেন্ডুলকার।

 আরডি/ এসএমএইচ // ৫ আগস্ট ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...