Home / অর্থ-বাণিজ্য / ভারতে হলি উৎসব উপলক্ষে বেনাপোলে আমদানি-রফতানি বন্ধ

ভারতে হলি উৎসব উপলক্ষে বেনাপোলে আমদানি-রফতানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক : 
ভারতে হোলি উৎসবে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে রবিবার সকাল থেকে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ রয়েছে। তবে বেনাপোল বন্দর ও কাস্টমসের কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে। পাসপোর্ট যাত্রীরাও চলাচল করছে। সীমান্তে বাণিজ্য বন্ধ থাকায় উভয় সীমান্তে শত শত পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। সোমবার সকাল থেকে আবারো আমদানি-রফতানি বাণিজ্য চলবে বলে জানান বন্দর সংশ্লিষ্টরা।

ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, হলি উৎসব উপলক্ষে ভারতে সরকারি ছুটি থাকায় রবিবার পেট্রাপোল বন্দরের সকল কাজকর্ম বন্ধ থাকবে। সোমবার সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি বাণিজ্য চলবে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আব্দুস সামাদ জানান, ভারতে হলি উৎসব উপলক্ষে পেট্রাপোল বন্দর ব্যবহারকারীরা রোববার আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখবেন। শনিবার সন্ধ্যায় ভারতীয় কর্তৃপক্ষ বন্ধ থাকার বিষয়টি জানিয়ে দিয়েছেন। ফলে রবিবার সকাল থেকে এ পথে কোনও আমদানি-রফতানি হবে না। তবে বেনাপোল বন্দরে আমদানি পণ্য খালাস ও কাস্টমস হাউজের শুল্কায়নের কাজকর্ম স্বাভাবিক নিয়মে চলবে। ভারত থেকে পণ্য নিয়ে আসা ট্রাক পণ্য খালি করে ভারতে ফিরে যাবে। সোমবার সকাল থেকে আবারও এ পথে আমদানি-রফতানি বাণিজ্য স্বাভাবিক নিয়মে চলবে।
এসএমএইচ // মার্চ ১২, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...