Home / খেলা / ভিসা জটিলতায় দক্ষিণ আফ্রিকা যেতে পারছেন না রুবেল

ভিসা জটিলতায় দক্ষিণ আফ্রিকা যেতে পারছেন না রুবেল

স্পোর্টস ডেস্ক:
অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের দলে জায়গা করে নিতে পারেননি রুবেল হোসেন। ডানহাতি এই পেসারের মাঠে ফেরার কথা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকায় পৌঁছে গেলেও এখনো আটকে আছেন রুবেল। ভিসা জটিলতায় আটকে আছে তাঁর দক্ষিণ আফ্রিকা সফর।

আগামী ২১ সেপ্টেম্বর থেকে তিন ম্যাচের প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড একাদশের। কিন্তু এখনো সেখানে পৌঁছাতেই পারেননি রুবেল। দক্ষিণ আফ্রিকার অভিবাসন নিরাপত্তা এজেন্সির অনাপত্তিপত্র না পাওয়ার কারণে তৈরি হয়েছে এই জটিলতা।

গতকাল সোমবার পর্যন্ত এই অনাপত্তিপত্রটি পাননি রুবেল। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী অবশ্য আশাবাদী যে রুবেল শেষপর্যন্ত অংশ নিতে পারবেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে। তিনি বলেছেন, ‘আমি দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হারুন লরগাতের সঙ্গে কথা বলেছি। আর তিনি আমাকে আশ্বাস দিয়েছেন যে ব্যাপারটা খুবই গুরুত্ব দিয়ে দেখা হবে। ইদানীং কিছু দেশে যেতে হলে সেখানকার কর্তৃপক্ষের কাছ থেকে নিরাপত্তা ছাড়পত্র নিতে হয়। এই নতুন কিছু আইনের কারণেই রুবেল ঝামেলায় পড়েছে।’

ধারণা করা হচ্ছে, দক্ষিণ আফ্রিকার অভিবাসন কর্তৃপক্ষ আগেই রুবেল হোসেন নামের এক ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। নামের এমন মিলের কারণেই এ জটিলতায় পড়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সদস্য রুবেল হোসেন।

দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে বাংলাদেশ খেলবে দুটি করে টেস্ট, টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচ। আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০১৭। ৪ আশ্বিন ১৪২৪

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...