Home / অর্থ-বাণিজ্য / মন্ত্রী মোশাররফের দুর্নীতির তদন্ত চলবে: আপিল বিভাগ

মন্ত্রী মোশাররফের দুর্নীতির তদন্ত চলবে: আপিল বিভাগ

চট্টগ্রাম, ৮ মে (অনলাইনবার্তা):গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বিরুদ্ধে দুদকের দায়ের করা দুর্নীতি মামলার তদন্ত চলবে বলে রায় দিয়েছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

দুদকের আপিল মঞ্জুর করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ রবিবার এ রায় দেয়।

এর আগে ২০১২ সালের ২১ নভেম্বর বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের বেঞ্চ মামলাটি বাতিল করে রায় প্রদান করেছিলো।

দূর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে আদালতে ছিলেন মো. খুরশীদ আলম খান। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পক্ষে ছিলেন ব্যরিস্টার শেখ ফজলে নূর তাপস।

রায় ঘোষনার পর দুদকের আইনজীবি খুরশীদ আলম খান জানান, ২০০৮ সালে দেয়া একটি রুলের চুড়ান্ত শুনানি করে হাইকোর্টের একটি বেঞ্চ মামলাটি বাতিল করে রায়। এই রায়ের বিরুদ্ধে আপিল করা করে দুদক।

আওয়ামীলীগ নেতা ও সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বিরুদ্ধে ২০০৭ সালের ২২ শে নভেম্বর চট্টগ্রামে ডবলমুরিং থানায় মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম।

মামলার অভিযোগে বলা হয়, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চট্টগ্রামে কার পার্কিংয়ের জন্য বরাদ্দকৃত একটি জায়গা তিন তারকা হোটেল গোল্ডেন ইন নির্মাণের জন্য ইজারা দেয়ার সুপারিশ করেন।

১.৪৪ বিঘা আয়তনের ওই জমির মূল্য ধরা হয় ১ কোটি ৬৯ লাখ ২০৭ টাকা। পরে মন্ত্রীর অনুমোদন নিয়ে মেসার্স সানমার হোটেল লিমিটেডের নামে ওই জমির ইজারা নিবন্ধন করা হয়।

এক্ষেত্রে দলিলে উল্লেখ করা দরের চেয়ে সানমার হোটেলের কাছ থেকে ২ কোটি ৯২ লাখ ৭৮ হাজার ৭৪৮ টাকা বেশি আদায় করা হয়। এ অভিযোগেই দুর্নীতি মামলাটি দায়ের করে দুদক।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...