Home / টপ নিউজ / মরক্কো পৌঁছেছেন প্রধানমন্ত্রী

মরক্কো পৌঁছেছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

বিশ্ব জলবায়ু সম্মেলনে যোগ দিতে তিনদিনের সফরে মরক্কো পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকাল সোয়া ১০টায় তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। মরক্কোর স্থানীয় সময় বিকাল পৌনে ৫টায় তিনি মারাকেশের মেনারা বিমানবন্দরে পৌঁছান।

বিমানবন্দরে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়। তাকে স্বাগত জানান মরক্কোর শিক্ষামন্ত্রী রাশিদ বেলমোখতার। বাংলাদেশের রাষ্ট্রদূত সুলতানা লায়লা হোসেনও উপস্থিত ছিলেন।

বিমানবন্দরে গার্ড অফ অনার নিয়ে শেখ হাসিনা ওঠেন হোটেল লো মামুনিয়ায়। সফরে এই হোটেলেই থাকবেন তিনি। ঐতিহাসিক প্যারিস চুক্তির পর মারাকেশে প্রথম জলবায়ু সম্মেলন বসছে, যার অনুষ্ঠানিক নাম কনফারেন্স অব পার্টিস (কপ)। যে দেশগুলো প্রথমেই প্যারিস চুক্তিতে অনুস্বাক্ষর করেছে, তার মধ‌্যে বাংলাদেশ অন্যতম।

মঙ্গলবার কপ ২২-এর উচ্চপর্যায়ের আলোচনায় ভাষণ দেবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। একই দিনে মরক্কোর বাদশা ষষ্ঠ মোহাম্মদের দেয়া মধ্যাহ্ন ভোজেও অংশ নেবেন তিনি। জলবায়ু সম্মেলন শেষে বুধবার মরক্কো থেকে রওনা হয়ে ওই দিন মধ্যরাতে প্রধানমন্ত্রীর ঢাকা পৌঁছানোর কথা রয়েছে।

আরডি/ এসএমএইচ/ ১৫ নভেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...