Home / আধ্যাত্মিক / মসজিদে নববীর কাছে আত্মঘাতী হামলা, নিহত ৫

মসজিদে নববীর কাছে আত্মঘাতী হামলা, নিহত ৫

চট্টগ্রাম, ৫ জুলাই (অনলাইনবার্তা): মদিনায় মহানবীর (সা.) মসজিদ হিসেবে খ্যাত মসজিদে নববীর কাছে আত্মঘাতী বোমা হামলায় অন্তত চার নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন।

সোমবার মাগরিবের নামাজের সময় মসজিদের পার্কিং এলাকার প্রধান নিরাপত্তা চৌকিতে এ হামলা হয় বলে সৌদি আরবের টেলিভিশন স্টেশন আল আরাবিয়া জানিয়েছে।

সৌদি নিরাপত্তাবাহিনীর এক মুখপাত্র রয়টার্সকে জানান, দর্শনার্থীদের সঙ্গে পার্কিং এলাকা থেকে মসজিদে নববীর দিকে অগ্রসর হচ্ছিলেন হামলাকারী।

“নিরাপত্তা কর্মকর্তারা সন্দেহভাজন ওই ব্যক্তির মুখোমুখি হলে সে বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয়। এতে চার নিরাপত্তারক্ষী ও হামলাকারী নিহত হন।”

হামলায় আরও পাঁচ কর্মকর্তা আহত হয়েছেন বলে জানান তিনি।

তবে আল আরাবিয়ার প্রতিনিধি জানিয়েছেন, আত্মঘাতী হামলাকারী নিরাপত্তারক্ষীদের সঙ্গে ইফতার করার আগ্রহ দেখিয়ে তাদের পাশে আসেন এবং পরে বিস্ফোরণ ঘটান।

মদিনায় ওই হামলার কাছাকাছি সময় পূর্বাঞ্চলীয় শহর কাতিফে একটি শিয়া মসজিদের কাছেও বোমা বিস্ফোরণ ঘটানো হয়। সেখানে একজনের মৃতদেহ পড়ে থাকতে দেখা গেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। ওই মৃতদেহ হামলাকারীর বলেই ধারণা করা হচ্ছে।

এর কয়েক ঘণ্টা আগে সৌদি আরবের দ্বিতীয় বৃহত্তম শহর জেদ্দায় যুক্তরাষ্ট্র কনস্যুলেটের কাছে বিস্ফোরণে এক আত্মঘাতী নিহত এবং দুজন আহত হন।

রয়টার্স বলছে, সৌদি আরবে কয়েক বছরের মধ্যে এই প্রথম বিদেশিদের লক্ষ্য করে জেদ্দায় এই হামলা হয়েছে। তাৎক্ষণিকভাবে কেউ এর দায় স্বীকার করেনি।

x

Check Also

আমি হারলে ধরে নিতে হবে জালিয়াতি হয়েছে : ট্রাম্প

তাকে হারানোর একমাত্র রাস্তা ভোট জালিয়াতি। বিরোধীরা সেই চেষ্টাই করছে- রিপাবলিকানের নির্বাচনী ...