Home / অর্থ-বাণিজ্য / ‘মাঠে নামলে জনগণ প্রতিহত করবে’

‘মাঠে নামলে জনগণ প্রতিহত করবে’

চট্টগ্রাম, ২৪ জুলাই (অনলাইনবার্তা) :অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নির্দোষ মনে করলে বিএনপিকে আইনি লড়াইয়ের যাওয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।
এ ইস্যুতে বিশৃঙ্খলা সৃষ্টি করলে জনগণ তার জবাব দেবে বলেও মন্তব্য করেন তিনি।
রোববার (২৪ জুলাই) রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত যৌথসভায় এসব কথা বলেন তিনি।
শোকের মাস আগস্টে কর্মসূচি নির্ধারণের জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো যৌথসভায় বসে।
এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, বিএনপি যদি তারেক রহমানকে নির্দোষ মনে করে, আইনি লড়াইয়ের চেষ্টা করে দেখতে পারে। আইনি লড়াই বাদ দিয়ে রাজনৈতিকভাবে লড়াইয়ের ঘোষণা দিয়ে মাঠে নেমে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করলে তার জবাব দেশবাসী দেওয়ার জন্য প্রস্তুত আছে। জনগণ শক্ত হাতে তা প্রতিহত করবে।
তিনি বলেন, তারেক একজন অপরাধী। অপরাধীকে আইনের মাধ্যমেই নির্দোষ প্রমাণের চেষ্টা করতে হবে। তারেক রহমানের মামলার রায় রাজনৈতিকভাবে মোকাবেলার কোনো সুযোগ নেই।
এর আগে তারেক রহমানের সাজার বিষয়টি রাজনৈতিক ও আইনগতভাবে মোকাবেলা করা হবে বলে মন্তব্য করেছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখতে এই রায় দেওয়া হয়েছে, বিএনপির এমন অভিযোগের জবাবে হানিফ বলেন, তার যদি সৎসাহস থাকে, তাহলে আইনি লড়াইয়ের মাধ্যমে নিজেকে নির্দোষ প্রমাণ করুন।
জঙ্গি হামলার প্রতিবাদে আগামী মঙ্গলবার (২৬ জুলাই) বিএনপি নেতৃত্বাধীন জোটের শরিক জামায়াতের বিক্ষোভ কর্মসূচির বিষয়ে হানিফ বলেন, জামায়াত নামে কোনো রাজনৈতিক সংগঠনকে বাংলাদেশের মানুষ দেখতে চায় না। এরা বহু আগে আস্তাকুঁড়ে চলে গেছে। এ ধরনের কর্মসূচির নামে কেউ যদি রাস্তায় নামে তার উচিত শিক্ষা জনগণ দেবে।
জামায়াত নিষিদ্ধের বিষয়ে জনগণ শিগগিরই জানতে পারবে বলেও জানান হানিফ।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...