Home / অর্থ-বাণিজ্য / মানব সেবাই প্রকৃত ধর্ম: মনজুর আলম

মানব সেবাই প্রকৃত ধর্ম: মনজুর আলম

চট্টগ্রাম, ১ জুন (অনলাইনবার্তা): মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন বিগত ২০ বছরের ধারাবাহিকতায় এ বছরও সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের জন্য ইফতার ও সেহ্রি সামগ্রি বিতরণের কর্মসূচি হাতে নিয়েছে।

বুুধবার সকালে নগরীর ৪১ ওয়ার্ডের বিভিন্ন মসজিদের ঈমাম ও মোয়াজ্জিনদের মাঝে ইফতার ও সেহরি সামগ্রি বিতরণের মধ্য দিয়ে এ বছরের কর্মসূচি শুরু হয়।

এরপর নগরীর দক্ষিণ কাট্টলী, উত্তর আগ্রাবাদ, দক্ষিণ পাহাড়তলি, জালালাবাদ, পাঁচলাইশ, অক্সিজেন, ষোলশহর ও শুলকবহর এলাকায় দুস্থ রোজাদারদের মাঝে ইফতার ও সেহরি সামগ্রি বিতরণ করা হয়।

সকালে উত্তর কাট্টলীস্থ মোস্তফা হাকিম ভবনে অনুষ্ঠিত ইফতার ও সেহরি সামগ্রি বিতরণ অনুষ্ঠানে সাবেক মেয়র ও মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহি পরিচালক মো. মনজুর আলম বলেন, গত ২০ বছর ধরে দুস্থ ,হতদরিদ্র রোজাদারদের মাঝে ইফতার ও সেহরি সামগ্রি দিয়ে আসছে মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

তিনি বলেন, রমজান এলে দ্রব্যমূল্যের উর্ধগতির কারণে নিম্ন আয়ের মানুষ ইফতার ও সেহরি সামগ্রি কিনতে পারে না। তাদের কষ্টের কথা চিন্তা করেই মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন এ উদ্যোগ নিয়েছে।

মনজুর আলম বলেন,আমরা প্রায় তিনযুগ ধরে সমাজের বঞ্চিত মানুষের সেবায় কাজ করে আসছি। আমাদের উদ্দেশ্য হল আল্লাহ’র সন্তুষ্টি অর্জন করা।কেননা মানব সেবার মধ্যেই সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন করা সম্ভব। মানব সেবাই আসল ধর্ম।

আন্তরিকতা ও সেবার মানসিকতা থাকলে ক্ষমতায় না থেকেও মানব সেবা করা সম্ভব বলে মনে করেন সাবেক এ মেয়র। তিনি বলেন, মোস্তফা হাকিম ফাউন্ডেশন সমাজের শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থানসহ মানুষের মৌলিক অধিকারগুলোর উন্নয়নেও কাজ করে আসছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক মোহাম্মদ সরোয়ার আলম, আলী আহমেদ, নির্বাহি পরিচালক (এইচ আর এন্ড লিগ্যাল), মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোর্শেদ আক্তার চৌধুরী, সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

x

Check Also

আজ৩১ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার ২৭ আগস্ট ১৮ জেলার ৩১টি উপজেলার শতভাগ ...