Home / টপ নিউজ / মান্নার জামিন : মুক্তিতে বাধা নেই

মান্নার জামিন : মুক্তিতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক :

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে সেনা বিদ্রোহে উস্কানি ও রাষ্ট্রদ্রোহের অভিযোগের মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ সোমবার সকালে এই আদেশ দেন।

এই মামলায় পুলিশ প্রতিবেদন দেওয়ার আগে পর্যন্ত জামিন বহাল থাকবে বলে জানান আদালত। সেই সঙ্গে আদালত এই মামলা তদন্ত শেষ না হ্ওয়া পর্যন্ত মান্নার পাসপোর্ট জব্দ রাখার নির্দেশ দেন।

আদেশের পর মান্নার আইনজীবী ইদ্রিসুর রহমান জানান, আজকে এই জামিন আদেশের ফলে মান্নার মুক্তিতে কোনো বাধা রইলো না।

গত ৩০ আগস্ট হাইকোর্টের একটি বেঞ্চ মান্নাকে রাষ্ট্রদ্রোহের মামলায় জামিন দেন। গত ৪ সেপ্টেম্বর এই মামলায় আপিল বিভাগ প্রথম দফায় ৩০ অক্টোবর পর্যন্ত জামিন স্থগিত করেন। সেই সঙ্গে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে বলেন। সেই অনুযায়ী রাষ্ট্রপক্ষ লিভ টু আপিল করলে ১৭ নভেম্বর তা শুনানির জন্য কার্যতালিকায় আসে। সেদিন আদালত জামিনের ওপর স্থগিতাদেশের মেয়াদ বাড়িয়ে ২৭ নভেম্বর শুনানির জন্য রেখেছিলেন।

এছাড়া সেনাবিদ্রোহে উস্কানি মামলায় হাইকোর্ট গত ১৪ নভেম্বর মান্নাকে জামিন দেন। এই মামলায়ও হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে। পরে হাইকোর্টের দেওয়া জামিন ২৭ নভেম্বর পর্যন্ত স্থগিত করেছিলেন আপিল বিভাগ।

রোববার দুটি মামলায় মান্নার জামিন বিষয়ে একসঙ্গে শুনানি শেষে আদালত আদেশের জন্য সোমবার দিন ধার্য করেন।

আরডি/ এসএমএইচ/ ২৮ নভেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...