Home / আন্তর্জাতিক / মেসিকে ফেরাতে বুয়েন্স এইরেসে মানুষের ঢল

মেসিকে ফেরাতে বুয়েন্স এইরেসে মানুষের ঢল

চট্টগ্রাম, ৩ জুলাই (অনলাইনবার্তা): লাখো মানুষের ঢল নামেনি যেমনটা প্রত্যাশিত ছিল! তবে প্রবল বৃষ্টি ও ঠান্ডা আবহাওয়া উপেক্ষা করে বুয়েন্স এইরেসের রাস্তায় নেমেছেন লিওনেল মেসির কয়েকশ ভক্ত-সমর্থক। সবার একটাই আকুতি, ‘ফিরে এসো মেসি’। দেশবাসীর চাওয়াটুকু নিশ্চয়ই ফিরিয়ে দিতে পারবেন না আর্জেন্টাইন আইকন!

টানা তিন বছরে তিনটি ফাইনালে হারটাই মেসির হৃদয় ভেঙে দিয়েছে! চিলির বিপক্ষে শতবর্ষী কোপা আমেরিকার শিরোপা লড়াইয়ে টাইব্রেকারে ‍স্বপ্নভঙ্গের পরপরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। বার্সেলোনার তারকার এমন সিদ্ধান্ত পুরো ফুটবল বিশ্বেই ব্যাপক আলোড়ন তোলে।

মেসিকে ফেরাতে মাঠে নামেন স্বয়ং আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনার প্রেসিডেন্ট থেকে শুরু করে বিশ্বজুড়ে সাবেক ও বর্তমান ফুটবল তারকা, অন্যান্য ক্রীড়া ব্যক্তিত্বদের পাশাপাশি তার অগণিত ভক্ত-সমর্থকদের একটাই চাওয়া, মেসি যেন তার সিদ্ধান্ত বদলে আর্জেন্টিনার জার্সি পরাটা অব্যাহত রাখেন।প্রিয় তারকার মন ভাঙাতে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী, রাজধানী বুয়েন্স এইরেসে এরই মধ্যে বিশাল র‌্যালির আয়োজন করেছে আর্জেন্টাইন ফুটবলপ্রেমীরা। সোস্যাল মিডিয়ায় ফেসবুকে চলে এর প্রচারণা চালানো হয়। এতে অংশ নিতে লাখো সমর্থক তাদের সমর্থন জ্ঞাপন করেন। ক্রীড়া ব্যক্তিত্ব, শিল্পী ও রাজনীতিবিদরাও মেসিকে ফিরে আসার আহবান জানান। রাস্তায় বিলবোর্ড, ট্রাফিক সিগন্যালগুলোতেও শোভা পায় ‘হ্যাশট্যাগ #নোতেভায়াসলিও’। যার অর্থ দাঁড়ায়, ‘ডোন্ট গো, লিও’।

বৃষ্টি বাধা উপেক্ষা করেই ওবেলিস্কো মনুমেন্টের সামনে জড়ো হন মেসির সমর্থকরা। অনেকেই আর্জেন্টিনা পতাকায় ‘মেসিকে ঈশ্বরের সঙ্গে তুলনা করেন’।

হার্নান ‍সানচেজ নামক এক মেসি-ভক্ত বলেন, ‘আর্জেন্টিনা ও আন্তর্জাতিক ফুটবল ইতিহাসে মেসিই সেরা খেলোয়াড়। পরবর্তী হাজার বছরে আমরা তার মতো কাউকে দেখতে পারবো বলে আমি মনে করি না।’ এক ফেরিওয়ালা মেসির ছবি সম্বলিত টি-শার্ট হাতে নিয়ে ঘোরেন। যাতে লেখা, ‘লিও আমাদের ছেড়ে যেয়ো না।’

র‌্যালি চলাকালীন একজন জাতীয় পতাকায় তুলে ধরেন, ‘মেসির প্রতি আমার বিশ্বাস আছে।’ আরেকজনকে দেখা যায়, ‘লিও ডোন্ট লিভ’ লেখা জাতীয় পতাকা হাতে দাঁড়িয়ে আছেন। একইভাবে মেসির এক ক্ষুদে ভক্ত একই লেখা সম্বলিত ব্যানার প্রদর্শন করেন।

x

Check Also

আমি হারলে ধরে নিতে হবে জালিয়াতি হয়েছে : ট্রাম্প

তাকে হারানোর একমাত্র রাস্তা ভোট জালিয়াতি। বিরোধীরা সেই চেষ্টাই করছে- রিপাবলিকানের নির্বাচনী ...