Home / খেলা / মেসির চেয়ে এখনও অনেক পিছিয়ে নেইমার : রিভালদো

মেসির চেয়ে এখনও অনেক পিছিয়ে নেইমার : রিভালদো

ক্রীড়া ডেস্ক :

সেরা ফুটবলারের তালিকা করতে গিয়ে সাবেক ব্রাজিলিয়ান ফুটবলার রিভালদো যদি নেইমারকে সবার আগে রাখতেন তবে অবাক হওয়ার কিছু ছিল না। কিন্তু তিনিও বললেন, লিওনেল মেসির চেয়ে এখনো অনেক পিছিয়ে আছেন তার স্বদেশী তারকা ফরোয়ার্ড নেইমার জুনিয়র।

২০০২ সালের বিশ্বকাপ জয়ী রিভালদোর মতে, গত কয়েক বছরে নেইমার অসাধারণ উন্নতি করেছে। কিন্তু ২৩ বছর বয়সী এই ফুটবলার তার বার্সেলোনা সতীর্থ মেসির চেয়ে অনেকটাই পিছিয়ে আছেন। 

সান্তোস থেকে ২০১৩ সালে ক্যাম্প ন্যুতে আসার পর এ পর্যন্ত দুটি করে লা লিগা ও কোপা ডেল রে শিরোপা জিতেছেন নেইমার। সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগ তো আছেই।

তবে ১৯৯৯ সালে ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতা রিভালদো বলেন, ‘একজন ব্রাজিলিয়ান হিসেবে নেইমারের ক্রমোন্নতি আমাকে খুব আনন্দিত করে। তার প্রতিভা আছে। বেশ কয়েকটি সফল মৌসুমও পার করেছে। কিন্তু মেসির চেয়ে তাকে এগিয়ে রাখার সুযোগ নেই।’

নেইমারের নেতৃত্বে ব্রাজিল দল এরই মধ্যে চলতি রিও অলিম্পিকের সেমি ফাইনালে পৌঁছে গেছে। আগামী বুধবার হন্ডুরাসের বিপক্ষে ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামবে তারা।

এ সম্পর্কে ১৯৯৬ সালের সামার অলিম্পিকে ব্রোঞ্জ পদক জেতা রিভালদো বলেন, ‘এবারের ব্রাজিল দলে নেইমার সহ ইউরোপের শীর্ষ ক্লাবে খেলার অভিজ্ঞতা সম্পন্ন ফুটবলাররা রয়েছে। তাই ঘরের মাঠে এটা নিজেদেরকে সবার চেয়ে এগিয়ে নেয়ার অনেক বড় সুযোগ।’

 আরডি/ এসএমএইচ // ১৬ আগস্ট ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...