Home / খেলা / মেসির জোড়া গোলে বার্সার জয়

মেসির জোড়া গোলে বার্সার জয়

স্পোর্টস ডেস্ক:
লা লিগায় লিওনেল মেসির জোড়া গোলে ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় পেয়েছে বার্সেলোনা। এই জয়ে শিরোপার লড়াইয়ে ভালোমতো টিকে থাকল লুইস এনরিকের দল। দলের হয়ে বাকি দুই গোল করেন নেইমার আর লুইস সুয়ারেজ।

শনিবার কাম্প নউয়ে ২১তম মিনিটে ম্যাচের প্রথম গোলটি এমএসএন ত্রয়ীর দারুণ বোঝাপড়ার ফল। ডান দিক থেকে সুয়ারেজ আড়াআড়ি বল বাড়ান মেসিকে। আর্জেন্টিনা অধিনায়কের মাপা পাস অফসাইডের ফাঁদ এড়িয়ে ধরে ডান পায়ের টোকায় বল জালে পাঠান ব্রাজিলের নেইমার।

তিন মিনিট পর বার্সেলোনার ডিফেন্ডারদের ভুলে সমতা ফেরান সেদ্রিক বাকাম্বু। বিরতির ঠিক আগে এক ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে নেয়া মেসির শট এক খেলোয়াড়ের গায়ে লেগে সামান্য দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

৬৯তম মিনিটে পাল্টা আক্রমণে গোলের খাতায় নাম তোলেন সুয়ারেজও। সার্জিও রবের্তোর পাস ডি-বক্সে ডান দিকে পেয়ে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে জোরালো নীচু শটে গোল করেন উরুগুয়ের এই স্ট্রাইকার। লা লিগায় এ মৌসুমে ২৭টি গোল হলো তার।

৮২তম মিনিটে সুয়ারেজের শট জাউমে কস্তার হাতে লাগলে স্পটকিকের নির্দেশ দেয় রেফারি। পেনাল্টি থেকে গোল করে জয় নিশ্চিত করে ফেলেন মেসি। এবারের লা লিগায় আর্জেন্টিনা অধিনায়কের গোল হলো সর্বোচ্চ ৩৫টি।

শিরোপা লড়াইয়ে টিকে থাকার এই জয়ে ৩৬ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট হলো ৮৪। পরের ম্যাচে গ্রানাদাকে ৪–০ গোলে হারিয়ে পয়েন্টে চিরপ্রতিদ্বন্দ্বীদের ধরে ফেলে রিয়াল মাদ্রিদ। মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে থাকা জিনেদিন জিদানের দল এক ম্যাচ কম খেলায় শিরোপা লড়াইয়ে আছে এগিয়ে। নিজেদের বাকি তিন ম্যাচে ৭ পয়েন্ট পেলেই ২০১২ সালের পর আবার লা লিগার শিরোপা জিতবে রিয়াল।
মুক্তা // এসএমএইচ //মে ০৭ , ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...