Home / টপ নিউজ / মেয়র পদে ফিরতে বুলবুলের রিট

মেয়র পদে ফিরতে বুলবুলের রিট

নিজস্ব প্রতিবেদক : 
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর পর মেয়র পদ ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। তার আবেদনে সাময়িক বরখাস্তাদেশের বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে।

মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি দায়ের করা হয়েছে বলে সাংবাদিকদের জানান তার আইনজীবী আমিনুল হক হেলাল। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আজ রিট আবেদনের ওপর শুনানি হতে পারে বলেও জানিয়েছেন বুলবুলের আইনজীবী।

এরআগে ১ এপ্রিল মেয়র বুলবুলকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এরপর স্বপদে ফিরতে তিনি রিট আবেদনের প্রস্তুতি নিচ্ছিলেন।

২০ দলীয় জোটের সরকারবিরোধী আন্দোলনের সময়ে নাশকতার চার মামলায় পুলিশ বুলবুলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিলের পর ২০১৫ সালের ৭ মে তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। স্থানীয় সরকার বিভাগের এ সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন বুলবুল। সেই রিটের পরিপ্রেক্ষিতে একই বছর ২৮ মে বরখাস্তাদেশ স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। সেই রুলের শুনানি শেষে ২০১৬ সালের ১০ মার্চ স্থানীয় সরকার বিভাগের আদেশ অবৈধ বলে রায় দেন হাইকোর্ট।
মুক্তা // এসএমএইচ // এপ্রিল ৪, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...