Home / অর্থ-বাণিজ্য / মোবাইল শিল্প গড়তে জমি দেবে সরকার : আমু

মোবাইল শিল্প গড়তে জমি দেবে সরকার : আমু

চট্টগ্রাম, ১৬ মে (অনলাইনবার্তা): বিদেশ থেকে আমদানি না করে দেশে মোবাইল শিল্প গড়ে তুলতে জমি দেওয়াসহ সব ধরনের সহযোগিতা করবে সরকার। বড় শিল্প খাত গড়তে ইকোনমিক জোনে জায়গা আর, ছোট শিল্প তৈরি করতে শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ জায়গা থেকে জমি দেওয়া হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

সোমবার (১৬ মে) জাতীয় প্রেসক্লাবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস-২০১৬ উদযাপন এবং দেশীয় উদ্যোগে মোবাইল ফোন ইন্ডাস্ট্রি স্থাপনে করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আশ্বাস দেন শিল্পমন্ত্রী।

মন্ত্রী বলেন, প্রতিনিয়তই নতুন নতুন ফোন আমদানি হচ্ছে। দেশের টাকা বিদেশিদের হাতে চলে যাচ্ছে। তাই আপনারা যদি দেশে এ শিল্প গড়ে তোলেন তাহলে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

বাংলাদেশ মোবাইল ফোন ব্যবসায়ী অ্যাসোসিয়েশন (বিএমবিএ) আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সভাপতি মাতলুব আহমেদ, সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ প্রমুখ।

সভায় সংগঠনের সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু মোবাইলশিল্প গড়ে তুলতে সরকারের কাছে হাইটেক পার্কের মতো অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার পাশাপাশি বিদেশ থেকে মোবাইল আমদানিকে নিরুৎসাহিত করার দাবি জানান।

মন্ত্রীকে উদ্দেশ করে বিএমবিএ সভাপতি বলনে,  দেশে বর্তমানে ১৩ কোটির বেশি মোবাইল ফোন সেট ব্যবহার হচ্ছে। ফলে দেশে বছরে ১০ হাজার কোটি টাকার মতো মোবাইল ফোন ও এক্সেসরিজের বাজার তৈরি হচ্ছে। কিন্তু এ বিশাল বাজার এখন প্রায় পুরোটাই বিদেশিদের হাতে। অথচ দেশে ফোন তৈরি হলে বিশাল অংকের বৈদেশিক মুদ্রা সাশ্রয়ের পাশাপাশি রপ্তানির সুযোগ সৃষ্টি হবে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...