Home / আন্তর্জাতিক / ‘মোসাদ কানেকশনের’ তদন্ত হচ্ছে: পুলিশ

‘মোসাদ কানেকশনের’ তদন্ত হচ্ছে: পুলিশ

চট্টগ্রাম, ১৩ মে (অনলাইনবার্তা): ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বাংলাদেশের কারো যোগাযোগ আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে চট্টগ্রাম রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মোহাম্মদ শফিকুল ইসলাম জানিয়েছেন।

ভারতে এক ইসরায়েলি নেতার সঙ্গে চট্টগ্রামের এক বিএনপি নেতার সাক্ষাতের খবরে দলটির বিরুদ্ধে ওঠা ষড়যন্ত্রের অভিযোগের সূত্র ধরে জানতে চাইলে শুক্রবার একথা বলেন তিনি।

ডিআইজি শফিকুল বলেন, “বাংলাদেশি কারও সঙ্গে মোসাদের কানেকশনের বিষয়টি তদন্ত করছি।যাদের বিরুদ্ধে অভিযোগ এসেছে, তাদের নজরে রাখা হয়েছে। তদন্তের স্বার্থে এর বেশি বলা যাবে না।”

এর আগে সকালেই এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইসরায়েলের সঙ্গে তার দলের কোনো সম্পর্ক নেই। আর বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরী ভারতে গিয়েছিলেন ব্যক্তিগত সফরে।

সম্প্রতি বাংলাদেশের একটি পত্রিকায় আসলাম চৌধুরীর সঙ্গে ভারতে ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির কথিত এক বৈঠকের খবর ও একটি গ্রুপ ছবি প্রকাশিত হয়।

এরপর গত ১০ মে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের বলেন, ইসরায়েলের গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে বিএনপি বাংলাদেশের ক্ষমতায় আসার চেষ্টা করছে বলে সরকারের হাতে খবর আছে।

বাংলাদেশকে ‘বিব্রত করার জন্য’ বিএনপি অব্যাহতভাবে ‘চক্রান্ত করে যাচ্ছে’ বলেও অভিযোগ করেন আওয়ামী লীগ সরকারের এই প্রতিমন্ত্রী।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...