Home / খেলা / মোস্তাফিজের আঘাত বিরতি পরে

মোস্তাফিজের আঘাত বিরতি পরে

স্পোর্টস ডেস্ক:

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে আগে ২ উইকেট নিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। ফিরিয়ে দেন বাংলাদেশের সবচেয়ে বড় দুই পথের কাঁটা কুশল মেন্ডিস ও নিরোশান ডিকভেলাকে। মধ্যাহ্ন বিরতি থেকে ফিরেই আবার উইকেট উৎসবে মাতল বাংলাদেশ। এবার উৎসবের উপলক্ষে এনে দিয়েছেন বাংলাদেশের বোলিং সেনসেশন মোস্তাফিজুর রহমান। সৌম্য সরকারের হাতে ক্যাচ বানিয়ে মোস্তাফিজ ফিরিয়ে দিয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথকে।

হেরাথ ১৪ রান করে ফিরে গেছেন প্যাভিলিয়নে। তার বিদায়ে শ্রীলঙ্কার রান ৭ উইকেটে ৪৫৮। এই প্রতিবেদন লেখার সময় দিলরুয়ান পেরেরা ৩২ ও সুরঙ্গা লাকমাল ব্যাট করছেন শূন্য রানে। এ নিয়ে গল টেস্টে এখনো পর্যন্ত ২ উইকেট নিলেন মোস্তাফিজ। মঙ্গলবার প্রথম দিনে তিনি আউট করেছিলেন শ্রীলঙ্কার মিডল অর্ডারের সবচেয়ে বড় ভসরা দিনেশ চান্ডিমালকে।

বাংলাদেশের সবচেয়ে বড় কাটা হয়ে উঠেছিলেন কুশল মেন্ডিস। শেষ পর্যন্ত এই কাটা গলা থেকে নামাতে পেরেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার তরুণ ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে বুধবার গল টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশকে প্রথম উইকেট উৎসবের উপলক্ষ এনে দেন মেহেদী হাসান মিরাজ। বাংলোদেশি অফস্পিনার ভাঙেন কুশল মেন্ডিসের সঙ্গে নিরোশান ডিকভেলার ১১০ রানের জুটি। ১৯৪ রান করা কুশল মেন্ডিসকে আউট করার আনন্দ-উৎসবের রেশ না কাটতেই আবারও বাংলাদেশের উৎসবের মধ্যমণি হয়ে যান মেহেদী। এবার তার শিকার বাংলাদেশের জন্য আরেক বিপদের কারণ হয়ে উঠা ডিকভেলা।

মধ্যাহ্ন বিরতির আগে আগে মিরাজের এই জোড়া আঘাত কিছুটা হলেও স্বস্তি ফিরিয়ে এনেছে বাংলাদেশ শিবিরে। যদিও ততক্ষণে শ্রীলঙ্কার স্কোর ৪০০ পেরিয়ে গেছে। শ্রীলঙ্কা দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতিতে গিয়েছিল ৬ উইকেটে ৪৪৩ রান করে। তবে আশার কথা, মিরাজের এই জোড়া আঘাত ধরে ফেলেছে লঙ্কান ব্যাটিংয়ের টেলএন্ডারদের। ৪ উইকেটে ৩২১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে লঙ্কানরা। ১৬৬ রানে ছিলেন কুশল।

১৯ বছর বয়সী মিরাজ মঙ্গলবার টেস্টের প্রথম দিনে নিয়েছিলেন একটি উইকেট। ফিরিয়েছিলেন শ্রীলঙ্কান ওপেনার দিমুথ করুনারত্নকে। এই দুই উইকেট নিয়ে ইনিংসে মোট ৩ উইকেট তার। সেজন্য অবশ্য খরচও কম নয়। মাত্র ২০ ওভারেই মিরাজ দিয়ে ফেলেছেন ১০৪ রান! রান দেওয়ার সেঞ্চুরি করে ফেলেছেন পেসার শুভাশীষ রায়ও। ২৪ ওভারে ১০৩ রান দিয়ে মাত্র এক উইকেট শিকার তার। লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গাকে ফিরিয়ে বাংলাদেশকে দিয়েছিলেন প্রথম ব্রেক থ্রু।

সাব্বির//এসএমএইচ //মার্চ০২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...