Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রের লুইজিয়ানায় হারিকেন লরার তাণ্ডবে ৪ জনের প্রাণহানি

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানায় হারিকেন লরার তাণ্ডবে ৪ জনের প্রাণহানি

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যে হারিকেন লরার তাণ্ডবে ৪ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র খবরে বলা হয়েছে, হারিকেনের প্রভাবে গাছ ভেঙে পড়ে এই প্রাণহানি হয়েছে।

খবরে বলা হয়েছে, ঘণ্টায় ২৪০ কিলোমিটার বেগের ঝড়ো বাতাসে বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে, ৫ লাখের বেশি বাড়ি বিদ্যুৎবিহীন হয়ে পড়েন এবং একটি শিল্প কারখানায় রাসায়নিক অগ্নিকাণ্ড ঘটেছে।

তবে লুইজিয়ানায় সবচেয়ে বড় ২০ ফুট জলোচ্ছ্বাসের আশঙ্কা করা হলেও তা ঘটেনি। এখন তা হারিকেন থেকে মৌসুমি ঝড়ে পরিণত হয়ে আরাকানসাসের দিকে এগিয়ে যাচ্ছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওয়াশিংটনে দেশটির ফেডারেল এমার্জেন্সি ম্যানেজমেন্ট অ্যাজেন্সিতে হারিকেনের ক্ষয়ক্ষতি সম্পর্কে অবহিত করা হয়েছে। সপ্তাহান্তে তিনি লুইজিয়ানা যেতে পারেন।

ট্রাম্প জানিয়েছেন, বৃহস্পতিবার তিনি রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনের ভাষণ স্থগিত করতে চেয়েছিলেন। কিন্তু বড় ও শক্তিশালী হলেও তা দ্রুত চলে গেছে।

বৃহস্পতিবার লুইজিয়ানার গভর্নর জন বেল এডওয়ার্ডস সংবাদ সম্মেলনে চারজনের প্রাণহানির কথা নিশ্চিত করেছেন। মৃতদের মধ্যে ১৪ বছরের এক মেয়ে রয়েছে। বিভিন্ন স্থানে নিজেদের বাড়িতে গাছ ভেঙে পড়ে তাদের মৃত্যু হয়েছে।

এডওয়ার্ড জানান, আরও প্রাণহানির আশঙ্কা রয়েছে। সেনা সদস্যসহ প্রায় ১৫০০ জনকে উদ্ধার কাজে মোতায়েন করা হয়েছে।

এর আগে, লরা এবং অন্য একটি ঝড় মার্কোর আঘাতে ক্যারিবীয় অঞ্চলে অন্তত ২৪ জন মারা গেছে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...