Home / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলা, নিহত বেড়ে ৫

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলা, নিহত বেড়ে ৫

চট্টগ্রাম, ৮ জুলাই (অনলাইনবার্তা): যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাস নগরীতে পুলিশকে লক্ষ্য করে বন্দুকধারীদের হামলায় নিহতের সংখ্যা বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন দেশটির আরও ১১ পুলিশ সদস্য। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশের সঙ্গে বন্দুকধারীদের গোলাগুলি চলছিলো।

স্থানীয় সময় বৃহস্পতিবার (০৭ জুলাই) দিবাগত রাতে পুলিশের ওপর এই  হামলার ঘটনা ঘটে।

ডালাসের পুলিশ প্রধান ডেভিড ব্রোন সংবাদমাধ্যমকে জানান, সম্প্রতি পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রের লুইসিয়ানার বাতন রুজ এবং মিনেসোটায় দুই কৃষ্ণাঙ্গ মার্কিনী নিহত হওয়ার প্রতিবাদে ডালাসে আয়োজিত এক বিক্ষোভ চলাকালে ঘটনাস্থলে উপস্থিত পুলিশ কর্মকর্তাদের লক্ষ্য করে পেছন থেকে এই হামলা চালানো হয়।

সর্বশেষ খবর অনুযায়ী ঘটনাস্থলে এখনও পুলিশের সঙ্গে হামলাকারীদের সংঘর্ষ চলছে। হামলাকারী একাধিক বলে ধারণা করা হচ্ছে। ইন্টারনেটে প্রকাশিত পুলিশ ও বন্দুকধারীদের সংঘর্ষের ভিডিওতে ব্যাপক গোলাগুলির আওয়াজ শোনা যায়।

এক হামলাকারীর সঙ্গে পুলিশের আলোচনা চলছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম। ডালাস নগরীর বিভিন্ন স্থানে বোমা পেতে রাখা হয়েছে বলে পুলিশকে জানিয়েছেন ওই হামলাকারী।

হামলার ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে আটক করেছে দেশটির পুলিশ। এছাড়া সন্দেহভাজনদের মধ্যে একজনের ছবি ইতোমধ্যে টুইটারে প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গল ও বুধবার যুক্তরাষ্ট্রে লুইসিয়ানার বাতন রুজ এবং মিনেসোটায় পুলিশের গুলিতে দুই কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার পর দেশটির বিভিন্ন সড়কে নেমে প্রতিবাদ করে সেখানকার অসংখ্য নাগরিক।

x

Check Also

আমি হারলে ধরে নিতে হবে জালিয়াতি হয়েছে : ট্রাম্প

তাকে হারানোর একমাত্র রাস্তা ভোট জালিয়াতি। বিরোধীরা সেই চেষ্টাই করছে- রিপাবলিকানের নির্বাচনী ...