Home / অর্থ-বাণিজ্য / যুক্তরাষ্ট্র থেকে কৃষি পণ্য আমদানির অনুমোদিত প্রাইম ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের মর্যাদা পেল 

যুক্তরাষ্ট্র থেকে কৃষি পণ্য আমদানির অনুমোদিত প্রাইম ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের মর্যাদা পেল 

ইউনাইটেড স্টেটেস কমোডিটি ক্রেডিট কর্পোরেশন (সিসিসি) কৃষিজাত পণ্য সহজে আমদানির জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের (ইউএসডিএ) রফতানি ক্রেডিট গ্যারান্টি প্রোগ্রামে (জিএসএম-১০২) অংশ নিতে প্রাইম ব্যাংককে অনুমোদন দিয়েছে।

জিএসএম-১০২ অনুমোদিত বিদেশী আর্থিক প্রতিষ্ঠান – এশিয়া অঞ্চল থেকে অনুমোদন পাওয়া বাংলাদেশের দু’টি ব্যাংকের মধ্যে প্রাইম ব্যাংক একটি।

অনুমোদিত বিদেশী আর্থিক প্রতিষ্ঠান হিসেবে প্রাইম ব্যাংক ইউএসডিএ দ্বারা পরিচালিত জিএসএম-২২ রফতানির গ্যারান্টি কভারেজের আওতায় মার্কিন খাদ্য এবং কৃষিজাত পণ্য যেমন, তুলা, সয়াবিন, শস্য, খাদ্যশস্য, কাঠ, বাদাম, ফল ইত্যাদি আমদানির জন্য ব্যাংকটি গ্রাহকদের সহায়তা করতে পারবে।

প্রাইম ব্যাংকের এই সামর্থ্য দেশের একটি বৃহৎ ট্রেড ফিনান্সিং ব্যাংক হিসেবে যুক্তরাষ্ট্রে দেশের বাণিজ্যকে সহজতর করতে সহায়তা করবে এবং মার্কিন কৃষি খাতের পণ্য – টেক্সটাইল, খাবার, ভোজ্য এবং সহযোগী শিল্পের সাথে সংযুক্ত সাপ্লাই চেইন যথাযথভাবে বজায় রাখতে প্রয়োজনীয় ভূমিকা রাখবে।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ বলেন, “স্বচ্ছতা ও জবাবদিহিতা সহ আন্তর্জাতিক ব্যবসা পরিচালনার দীর্ঘ ট্র্যাক রেকর্ডের স্বীকৃতি হিসেবে প্রাইম ব্যাংক এই মর্যাদা অর্জন করেছে। এর ফলে আমরা আন্তর্জাতিক পণ্য আমদানি ব্যবসায় নিযুক্ত আমাদের গ্রাহকদের আরও উন্নত সেবা প্রদান করতে পারবো। আমাদের আন্তর্জাতিক বাণিজ্য পোর্টফোলি আরও বৃদ্ধি করতে এটি সাহায্য করবে। মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারের এই স্বীকৃতি আমাদের আন্তর্জাতিক বাণিজ্যে নতুন মাইলফলক অর্জনে আরও এক ধাপ এগিয়ে দেবে।”

x

Check Also

চাল উৎপাদনের জেলা দিনাজপুরে দাম  বেড়েছে

অধিক পরিমাণে ধান উৎপাদনের জেলা দিনাজপুরে হঠাৎ করেই বেড়েছে চালের দাম। এক ...