Home / খেলা / যুব ক্রিকেটে ভারতই চ্যাম্পিয়ন
Pune: Himanshu Rana of Haryana celebrates his century during the Ranji Trophy match against Haryana in Pune on Thursday. PTI Photo (PTI10_1_2015_000272B)

যুব ক্রিকেটে ভারতই চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক :

মাত্র কদিন আগেই ভারতের অনূর্ধ ১৯ দলের মেয়েরা জিতেছেন যুব এশিয়া কাপের শিরোপা। ওরাই কেবল এই আসর জেতেন। ওটা ছিল টি-টুয়েন্টি প্রতিযোগিতা। এবার শ্রীলঙ্কা থেকে ভারতেরই অনূর্ধ্ব-১৯ পুরুষ দল তুলে আনল আরেকটি যুব শিরোপা। এটি এশিয়া কাপের ওয়ানডে আসর। শনিবারের দিন-রাতের ফাইনালে তারা হারিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কাকে। জয়ের ব্যবধান ৩৪ রানের।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে ভারত। তাদের টপ ও মিডল আর্ডারের প্রায়  সবাই রান করেছেন। তাতে ৮ উইকেটে ৫০ ওভারে ৮ উইকেটে ২৭৩ রান তোলে ভারতের যুবারা।
জবাবে, ৪৮.৪ ওভারে ২৩৯ রানে অল আউট হয়ে যায় লঙ্কানরা।
ভারতের ওপেনার পৃথিবী শ ৩৯ রান করেন। অন্য ওপেনার হিমাংশু রানার ব্যাট থেকে আসে ৭১। শুভমান জিল করেন ৭০। অধিনায়ক অভিষেক শর্মা ২৯ ও সালমান খান ২৬ রান করেন। নিচে কমলেশ নাগারকতি দেন ২৩ রান। ৩টি করে উইকেট রানসিকা ও জয়াকরমার।
লড়ার পুঁজি নিয়ে ভারতের বোলাররা দারুণ করেছেন। লঙ্কান ওপেনার রেভান কেলি ৬২ রান করেন। বয়োংগোদো ৩৭ এবং অধিনায়ক কামিন্ডি মেন্ডিস ৫৩ রান যেগাড় করেন। কাজ হয়নি তাতে। নিচের দিকের ব্যাটসমনরা তেমন কিছু করতে পারেননি। চাহার ৩ উইকেট নেন, ৪ উইকেট অভিষেক সর্মার।
অররাউন্ডার অভিষেক ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন। ভারতেরই রানা হয়েছেন আসরের সেরা খেলোয়াড়। ৫ বার এই আসরে চ্যাম্পিয়ন হল ভারত।

আরডি/ এসএমএইচ/ ২৪ ডিসেম্বর ২০১৬

 

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...