Home / অর্থ-বাণিজ্য / রংপুরে গ্যাস পেতে আন্দোলনের বিকল্প নেই : এরশাদ

রংপুরে গ্যাস পেতে আন্দোলনের বিকল্প নেই : এরশাদ

চট্টগ্রাম, ২৬ মে (অনলাইনবার্তা): রংপুরে গ্যাসের জন্য আন্দোলনের বিকল্প নেই। শিগগিরই আন্দোলনে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘আমি রংপুরে গ্যাস নেওয়ার জন্য যমুনা বহুমুখী সেতু করেছিলাম। কিন্তু আমি চলে যাওয়ার পর প্রথমে সিরাজগঞ্জ পরে বগুড়া পর্যন্ত গ্যাসের পাইপলাইন গিয়ে থেমে গেছে। দাবি উঠলেই গ্যাস সংকটের কথা বলা হয়। আন্দোলন ছাড়া গ্যাস পাওয়া যাবে বলে মনে হয় না’।

এরশাদ বলেন, ‘রংপুর অঞ্চল অর্থনৈতিক বৈষম্যের শিকার। জ্বালানির মূল্য বেশি- এ কারণে এই অঞ্চলে শিল্প গড়ে উঠছে না। অন্যান্য অঞ্চল কম দামে গ্যাস ব্যবহার করছে। আর তখন রংপুরে চড়া দামে ফার্নেস অয়েল কিনে ব্যবহার করতে হচ্ছে। এতে উৎপাদন খরচ দ্বিগুণ তিনগুণ বেড়ে যাচ্ছে’।‘উৎপাদন খরচের এ তারতম্যের কারণে প্রতিযোগিতায় টিকতে পারবে না ভেবে রংপুর অঞ্চলে কেউ শিল্প স্থাপনে আগ্রহী হচ্ছেন না। আর শিল্প না থাকার কারণে বছরের বেশিরভাগ সময় বেকার থাকেন ওই অঞ্চলের লোকজন। ছুটতে হয় কাজের সন্ধানে’।

‌এরশাদ বলেন, ‘খুব দুঃখ লাগে, যখন দেখি, রংপুরের লোকজন রিকশা চালানোর জন্য ঢাকা ও সিলেটে যান। সিলেটের রিকশাচালকদের পল্লী রয়েছে’।

x

Check Also

 রাবির ৯ শিক্ষকের থানায় জিডি, সন্ত্রাসী হামলার আশঙ্কা

সন্ত্রাসী হামলার আশঙ্কায় উদ্বিগ্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ শিক্ষক। এ কারণে রবিবার ...