Home / জেলা সংবাদ / রণজিৎ বিশ্বাসের প্রতি শেষ শ্রদ্ধা

রণজিৎ বিশ্বাসের প্রতি শেষ শ্রদ্ধা

চট্টগ্রাম, ২৪ জুন (অনলাইনবার্তা): সাবেক সংস্কৃতি সচিব, জনপ্রিয় ক্রীড়ালেখক রণজিৎ কুমার বিশ্বাসের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে চট্টগ্রামের রাজনীতিবিদ, পেশাজীবী, সংস্কৃতিকর্মী ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।
বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম সার্কিট হাউজের একটি কক্ষে বিশ্রামরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান সাবেক সচিব রণজিৎ বিশ্বাস (৬০)।

শুক্রবার সকাল ১১ টায় চট্টগ্রাম প্রেস ক্লাব ভবনের নিচতলায় রণজিৎ কুমার বিশ্বাসের মরদেহ আনা হলে তাতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

এরপর একে একে শ্রদ্ধা জানায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম প্রেস ক্লাব, শিল্পকলা একাডেমি, উদীচী, প্রমা, অভ্যুদয় সাংস্কৃতিক অঙ্গন ও প্রীতিলতা ট্রাস্ট।

সংস্কৃতি মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের পক্ষেও আলাদাভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদনের সময় সাবেক এ সচিবের স্মৃতিচারণ করে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, রণজিৎ বিশ্বাস ছিলেন বাংলাদেশে ক্রীড়া সাংবাদিকতায় পথিকৃৎ।

“সাধারণ মানুষের সাথে তার ছিল আত্মার সম্পর্ক। সংস্কৃতির জগতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন।

মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, প্রশাসনের একজন শীর্ষ কর্মকর্তা হয়েও সারাজীবন তিনি লেখালেখি করে গেছেন। তিনি একজন জনপ্রিয় ক্রীড়া লেখক ছিলেন। চট্টগ্রামের প্রতি তার ভালোবাসা ছিল অকৃত্রিম।

রণজিৎ বিশ্বাসের প্রতি শ্রদ্ধা জানিয়ে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার,প্রয়াতের স্ত্রী শেলী বিশ্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

মেয়ে কানাডা থেকে ফিরলে রোববার চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরা এলাকায় নিজগ্রামে রণজিৎ বিশ্বাসের  শেষকৃত্য অনুষ্ঠিত হবে বলে তার পরিবারের সদস্যরা জানিয়েছেন।

১৯৫৬ সালের ১ মে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরা গ্রামে জন্মান রণজিৎ কুমার বিশ্বাস।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...