Home / আধ্যাত্মিক / রথযাত্রা ডিসি হিল থেকে বের হবে বুধবার

রথযাত্রা ডিসি হিল থেকে বের হবে বুধবার

চট্টগ্রাম, ৩ জুলাই (অনলাইনবার্তা):   নগরীর ডিসি হিল থেকে বুধবার (৬ জুলাই) বিকেল তিনটায় শুরু হবে বিভাগীয় কেন্দ্রীয় ইসকন রথযাত্রা।  আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের (ইসকন) সুবর্ণজয়ন্তী উপলক্ষে এবার বর্ণাঢ্য আয়োজন থাকবে রথযাত্রায়।  আয়োজকদের আশা, রথযাত্রা ও মহোৎসবে লক্ষাধিক ভক্তের সমাগম হবে।

নন্দনকাননের রাধামাধব মন্দির ও গৌর নিতাই আশ্রমের অধ্যক্ষ পণ্ডিত গদাধর দাস ব্রহ্মচারী  জানান, রথযাত্রার পথসূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে।  লাভ লেন, কাজীর দেউড়ি ও জামালখানের পরিবর্তে ডিসি হিল থেকে সোজা চেরাগিপাহাড় হয়ে আন্দরকিল্লা, লালদীঘির পাড়, নিউমার্কেট, আমতল, বোস ব্রাদার্স মোড় হয়ে রাধামাধব মন্দিরে আসবে রথযাত্রা।

এবার পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, র‌্যাব-পুলিশ-প্রশাসনিক নিরাপত্তা বলয়ের বাইরে আমাদের সাড়ে তিনশ’ স্বেচ্ছাসেবক নির্ধারিত পোশাক পরে দায়িত্ব পালন করবেন। ইতিমধ্যে কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র, বিভিন্ন শ্রেণি-পেশার যুবকদের নিয়ে স্বেচ্ছাসেবকদের তালিকা চূড়ান্ত করা হয়েছে।  তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি জানান, ভগবান জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত নয় দিনের মাঙ্গলিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  রথযাত্রার দিন ডিসি হিলে সকাল সাতটায় শ্রীমদ্ভাগবত পাঠের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হবে।  ৭-১৩ জুলাই প্রতিদিন সন্ধ্যা ছয়টায় মুসলিম ইনস্টিটিউটে ভাগবত কথামৃত পরিবেশন করবেন ভারতের শ্রীধাম মায়াপুরের সংকীর্তন বিভাগের পরিচালক শ্রীপাদ বেণুধারী দাস ব্রহ্মচারী।

x

Check Also

 রাবির ৯ শিক্ষকের থানায় জিডি, সন্ত্রাসী হামলার আশঙ্কা

সন্ত্রাসী হামলার আশঙ্কায় উদ্বিগ্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৯ শিক্ষক। এ কারণে রবিবার ...