Home / খেলা / রিয়ালের গোল-উৎসব, বার্সার আবারো ড্র

রিয়ালের গোল-উৎসব, বার্সার আবারো ড্র

ক্রীড়া ডেস্ক :

স্প্যানিশ লা লিগার পর কোপা ডেল রে-তেও হোঁচট খেয়েছে বার্সেলোনা। বুধবার রাতে দুর্বল হারকিউলেসের মাঠ থেকে শেষ ৩২ এর প্রথম লেগে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছে কাতালানরা। বার্সার হোঁচটের দিন দ্বিতীয় সারির দল নিয়েও গোল-উৎসব করেছে রিয়াল মাদ্রিদ। কালচারাল লেওনেসাকে ৬-১ গোলে গুঁড়িয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে জিনেদিন জিদানের দল।

ঘরোয়া ফুটবলে এটি বার্সেলোনার টানা তৃতীয় ড্র। এর আগে স্প্যানিশ লা লিগায় মালাগার সঙ্গে গোলশূন্য এবং রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল কাতালানরা। বুধবার রাতে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমারকে ছাড়া প্রতিপক্ষের মাঠ থেকে ড্র নিয়ে ফিরেছে লুইস এনরিকের দল।

গোলশূন্য ড্রয়ের পর দ্বিতীয়ার্ধের শুরুতে খেলার ৫২তম মিনিটে গোলপোস্টের কাছ থেকে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করে হারকিউলেসকে এগিয়ে নেন ডেভিড মেইঞ্জ। তবে ছয় মিনিট পর কার্লেস অ্যালেনার গোলে সমতায় ফেরে বার্সেলোনা। এরপর আর কোনো গোল না হওয়ায় ড্রয়ের হতাশা নিয়েই বাড়ি ফিরতে হবে কাতালানদের।

হতাশাজনক ড্রয়ের পরও শেষ ষোলোতে যাওয়ার দারুণ সুযোগ রয়েছে কোপা ডেল রের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। আগামী ২১ ডিসেম্বর ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে কারকিউলেসকে যেকোনো ব্যবধানে হারাতে পারলেই শেষ ষোলোতে জায়গা করে নেবে কাতালানরা।

অবশ্য হারকিউলেসের মাঠের হোঁচটটি বার্সেলোনাকে বড় দুর্ভাবনায়ই ফেলে দিচ্ছে। শনিবার ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সা। তার আগে ঘরোয়া ফুটবলে টানা তিনটি ড্র নিশ্চিতভাবে কাতালানদের আত্মবিশ্বাস কিছুটা হলেও কমিয়ে দেবে।

বার্সেলোনা হোঁচট খেলে ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও গ্যারেথ বেলকে ছাড়াই গোল-উৎসব করেছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কোপা ডেল রের শেষ ৩২ এর দ্বিতীয় লেগে কালচারাল লিওনেসকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে শেষ ষোলোতে জায়গা করে নেয় জিনেদিন জিদানের দল। এর আগে প্রথম লেগে ৭-১ ব্যবধানে জয় পেয়েছিল লস ব্লাঙ্কোসরা।

রিয়াল মাদ্রিদের গোলোৎসবের দিন দলটির হয়ে অভিষেক হয়েছে জিদান-পুত্র এনজো জিদানের। নিজের অভিষেক ম্যাচেই গোল করে আলো কাড়েন এই তরুণ তারকা। মারিয়ানো দিয়াজ করেন হ্যাটট্রিক। রিয়ালের হয়ে ফার্নান্দো করেন আরেকটি গোল। অপর গোলটি আত্মঘাতী।

আরডি/ এসএমএইচ/ ১ ডিসেম্বর ২০১৬

 

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...