Home / জেলা সংবাদ / রোহিঙ্গাদের নিয়ে ঢাকায় বসে অন্ধকারে ফিল ছুড়ছে বিএনপি : সেতুমন্ত্রী

রোহিঙ্গাদের নিয়ে ঢাকায় বসে অন্ধকারে ফিল ছুড়ছে বিএনপি : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের নিয়ে ঢাকায় বসে অন্ধকারে ফিল ছুড়ছে বিএনপি। তারা রোহিঙ্গাদের ভাগ্য নিয়ে রাজনীতি করছে।

আজ মঙ্গলবার সকালে কক্সবাজার শহরের গোলদীঘির পাড়ে ইন্দ্রসেন দুর্গাবাড়িতে শারদীয় দুর্গোৎসবের উদ্বোধন শেষে সাংবাদিকদের কাছে ওবায়দুল এই মন্তব্য করেন।

‘ঢাকায় বসে অন্ধকারে ঢিল ছুড়ছে বিএনপি। বাস্তবের সাথে রোহিঙ্গাদের এলাকায় তারা আসে না। ঢাকায় বসে বসে তারা অন্ধকারে ঢিল ছুড়ছে। এটা রাজনীতি করছে, রাজনীতি আমরা করছি না’, বলেন ওবায়দুল কাদের।

‘রাজনীতি করছে আজকে বিএনপি এবং রাজনীতি তারা প্রথম থেকেই করে আসছে। আমি আজকে তাঁকে (বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর) আহ্বান জানাব, ত্রাণ দিতে আসছেন, ত্রাণ দেবেন। কিন্তু এই রোহিঙ্গাদের ভাগ্য নিয়ে রাজনীতি করবেন না’, যোগ করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘তাঁরা ঘটনার এক মাস পরে এখানে আসছেন, সেটা বিচারের ভার এ দেশের জনগণের। তারাই দেখছে কারা আছে, কারা নেই। অযথা এসব নিয়ে আমি কাদা ছোড়াছুড়ি করতে চাই না।’

‘তাঁরা আসুক। কিন্তু আমার বক্তব্য হচ্ছে, ফখরুল ইসলাম আলমগীর সাহেব বিএনপির মহাসচিব একমাস পরে কেন আসছেন? এ প্রশ্নের জবাব তিনিই দেবেন, এটা আমি দিতে চাই না।’

সেতুমন্ত্রী জানান, রোহিঙ্গাদের জন্য এখন অন্তত ১০ হাজার স্যানিটারি শৌচাগার প্রয়োজন। এর জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০১৭। ১১ আশ্বিন ১৪২৪

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...