Home / টপ নিউজ / রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করছেন খালেদা জিয়া

রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করছেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক:

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের অবস্থা দেখতে এবং তাদের মধ্যে ত্রাণ বিতরণ করতে কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ময়নারঘোনা এলাকায় পৌঁছেছেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

সোমবার দুপুর পৌনে ১২টার দিকে সাবেক প্রধানমন্ত্রী ময়নারঘোনা এলাকায় পৌঁছান। আগে থেকেই সেখানে সারিবদ্ধভাবে রোহিঙ্গা নারী-পুরুষরা ত্রাণের জন্য লাইন ভিড় করেন।

বিএনপির ত্রাণ কমিটির প্রধান মির্জা আব্বাস আগেই ১১০ টন ত্রাণবাহী ৪৫টি ট্রাক সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেছেন। এর মধ্য থেকে কিছু সামগ্রী নিয়ে খালেদা জিয়া আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন। পরে সেনাবাহিনীর সদস্যরা সবার মধ্যে এই ত্রাণ বিতরণ করবেন। এসব ত্রাণের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রীর পাশাপাশি শিশুখাদ্য ও মাতৃস্বাস্থ্যের উপযোগী খাদ্যও রয়েছে।

ময়নারঘোনায় ত্রাণ বিতরণ শেষ করে সাবেক প্রধানমন্ত্রী হাকিমপাড়ায় যাচ্ছেন। সেখানে ত্রাণ বিতরণ শেষে যাবেন বালুখালী এলাকার শরণার্থী শিবিরে। সেখানেও তিনি ত্রাণ বিতরণ করবেন। সর্বশেষ তিনি উখিয়ার পানবাজার এলাকায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) পরিচালিত মেডিকেল ক্যাম্প পরিদর্শন করে যাত্রা শেষ করবেন।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার সার্কিট হাউস থেকে যাত্রা শুরু করে বেগম খালেদা জিয়ার গাড়িবহর। এ সময় তাঁর সঙ্গে বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। আগামীকাল ঢাকায় ফিরবেন বেগম খালেদা জিয়া।

রোহিঙ্গাদের দেখতে শনিবার দুপুরে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা করেন বিএনপি চেয়ারপারসন। সেদিন রাতে তিনি চট্টগ্রাম সার্কিট হাউজে অবস্থান করেন। রবিবার বেলা ১২টার দিকে সেখান থেকে গাড়িবহর নিয়ে কক্সবাজারের উদ্দেশে রওনা হন। রাত আটটার দিকে কক্সবাজার সার্কিট হাউজে এসে পৌঁছান তিনি।

 কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// সোমবার ৩০ অক্টোবর ২০১৭ ১৫ কার্তিক ১৪২৪

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...