লন্ডনের পূর্বাংশের স্ট্রাটফোর্ড এলাকায় কথিত এসিড হামলায় ঘটনায় ছয়জন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার রাত ৮টার আগে ওয়েস্টফিল্ডের অপর পাশে স্ট্রাটফোর্ড সেন্টারে এ ঘটনা ঘটে।

পুলিশকে খবর দেয়া হলে তারা এসে মারাত্মক শারীরিক জখম করার সন্দেহে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে, পুরুষদের একটি দল লোকজনের ওপর ক্ষতিকর পদার্থ স্প্রে করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর অ্যাম্বুলেন্স ও দমকল বাহিনীকেও খবর দেয়া হয়।

ঘটনাটি সন্ত্রাসবাদের সঙ্গে সম্পর্কিত নয় বলে ধারণা করা হচ্ছে। যারা আহত হয়েছেন বলে খবর হয়েছে তারা সবাই পৃথক অবস্থানে ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিসের পল গিবসন জানান, ছয়জনকে ঘ্টনাস্থলেই চিকিৎসা দেয়ার পর তিনজনকে হাসপাতালে নেয়া হয়। তাদের কারো আঘাতই প্রাণঘাতী বা জীবন পাল্টে যাওয়ার মতো গুরুতর নয় বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একদল লোকের মধ্যে তর্কাতর্কি চলছিল। হোসেন নামের বার্গার কিংয়ের একজন সহকারী ব্যবস্থাপক জানান, এক ব্যক্তি মুখের এসিড ধুঁয়ে ফেলতে ফাস্ট ফুডের দোকানটিতে দৌঁড়ে প্রবেশ করেন। তার চোখের চারপাশটা কাটা ছিল এবং কাটা জায়গাটা পানি দিয়ে ধোয়ার চেষ্টা করছিল সে, বলেন তিনি।
 এসএমএইচ// রোববার, ২৪ সেপ্টেম্বর ২০১৭। ৯ আশ্বিন ১৪২৩