Home / টপ নিউজ / শেখ রেহানার সঙ্গে ছবি তোলায় যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি বহিষ্কার

শেখ রেহানার সঙ্গে ছবি তোলায় যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক : 
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র বিএনপি নেতা সাক্কুর সালাম ও তার পিঠে শেখ হাসিনার হাত বুলিয়ে দেয়ার ঘটনার প্রশংসায় যখন দেশবাসী পঞ্চমুখ তখন যুক্তরাজ্যে ঘটলো উল্টো ঘটনা। ফেসবুকে প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানার সঙ্গে ছবি আসার পর যুক্তরাজ্য বিএনপির একজনকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ওই নেতা বিএনপির পাশাপাশি যুক্তরাজ্যে টিউলিপের মতই লেবার পার্টির সঙ্গে জড়িত। আর লেবার পার্টির প্রার্থী বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকীর হয়ে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন যুক্তরাজ্য শাখার সহসভাপতি শেখ শামসুদ্দিন আহমেদ শামীম। সেখানে ছিলেন শেখ রেহানাও। এ সময় রেহানার পাশে দাঁড়ানো শামীমের ছবি তোলা হয়। ছবিটি পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া হয়। এরপর শামীমকে বিএনপি থেকে অব্যাহতি দেয়া হয়। এই সিদ্ধান্তকে তিনি সম্পূর্ণ অগণতান্ত্রিক বলছেন।

শামসুদ্দিন বলছেন, বাংলাদেশ আর ব্রিটেনের রাজনীতি এক নয়। ব্রিটেনে তিনি লেবার পার্টির সদস্য হিসেবে টিউলিপকে সমর্থন করতেই পারেন। কিন্তু তার মানে এই নয় যে, বাংলাদেশে তিনি বিএনপি করেন না।

শেখ রেহেনার মেয়ে লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিকী এবার দ্বিতীয়বারের মত পার্লামেন্ট নির্বাচনে দাঁড়িয়েছেন। তার পক্ষে বাঙালিদের মধ্যে আছেন বিএনপির যুক্তরাজ্য শাখার সহসভাপতি শেখ শামসুদ্দিন আহমেদ শামীমও।

কিন্তু শামীমের এই অবস্থান পছন্দ হচ্ছে না যুক্তরাজ্য বিএনপির। বিএনপির যুক্তরাজ্য শাখার সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ গত শুক্রবার শামীমকে বহিষ্কারের সিদ্ধান্ত নেন। যুক্তরাজ্য বিএনপির সহ-দপ্তর সম্পাদক সেলিম আহমেদ সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
মুক্তা // এসএমএইচ //মে ১৪, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...