Home / খেলা / শেষ পর্যন্ত বড় পরাজয় মুশফিকদের

শেষ পর্যন্ত বড় পরাজয় মুশফিকদের

স্পোর্টস ডেস্ক:
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে শেষ পর্যন্ত বড় পরাজয়ই মেনে নিতে হল মুশফিকদের। পচেফস্ট্রুম টেস্টের শেষ দিনের প্রথম সেশনটিও পার করতে পরেনি বাংলাদেশের ৬ ব্যাটসম্যান। এর আগে ম্যাচ বাঁচানোর চ্যালেঞ্জ নিয়ে আজ ব্যাটিংয়ে নেমে মাত্র ৯০ রানেই গুটিয়ে যায় টাইগারদের দ্বিতীয় ইনিংস। ফলে ৩৩৩ রানের বড় জয় নিয়েই ঘরে যায় স্বাগতিকরা। এর আগে ৩৭৫ রানে পিছিয়ে থেকে আজ সোমবার ম্যাচের পঞ্চম ও শেষ দিনের খেলায় ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ। দিনের শুরুতেই মুশফিক ফিরলেন। রাবাদার বলে আমলার হাতে ক্যাচ আউট হয়ে বিদায় নেন ১৫ রান করা মুশি। এরপর টপাটপ আরও দুই উইকেট-মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাসকে সাজঘরে পাঠালেন রাবাদা। সর্বশেষ ৪ রান করে আউট হয়েছেন সাব্বির ও তাসকিন। এর পরও বেশিক্ষণ দাঁড়াতে পারেন নি মেহদি হাসান মিরাজ আর মোস্তাফিজুর রহমান।
এর আগে গতকাল রোববার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট তুলে নেন মরকেল। নো বলের কারণে বেঁচে যান মুশফিক। রানের খাতা খোলার আগেই তামিম-মুমিনুলকে বিদায় করেন মরকেল। অবশ্য মুমিনুলের আউট নিয়ে রয়েছে বিতর্ক। আম্পায়ার আউট দিলেও টিভি রিপ্লেতে পরিষ্কারভাবে দেখা যায় সেটা নট আউট। আর ৩২ রান করে ফিরে যান ইমরুল। তার উইকেট নেন মহারাজ।
তারও আগে এই টেস্টের ১ম ইনিংসে ৩ উইকেটে ৪৯৬ রান করে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। জবাব দিতে নেমে ৩২০ রানেই অলআউট বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট খুইয়ে ২৪৭ রান করে স্বাগতিকরা। এর পর জয়ের জন্য ৪২৪ রানের লক্ষ্য দাঁড়ায় বাংলাদেশের। সেই লক্ষ পুরণ করতে গিয়ে শেষ হয় মাত্র ৯০ রানেই।
কাওছার আক্তার মুক্তা // এসএমএইচ// সোমবার । ০২ অক্টোবর ২০১৭ । ১৭ আশ্বিন ১৪২৪।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...