Home / অর্থ-বাণিজ্য / শ্রমিক পাঠানোর মানসিকতা থেকে সরে আসতে চাই: হাসিনা

শ্রমিক পাঠানোর মানসিকতা থেকে সরে আসতে চাই: হাসিনা

চট্টগ্রাম, ৮ জুন (অনলাইনবার্তা): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে বিশ্বের প্রশংসা পাচ্ছে। বাংলাদেশ এখন যেকোনো দেশের সঙ্গে সহযোগিতামূলক অবস্থান নিতে পারে। বাংলাদেশকে এখন শুধু শ্রমিক পাঠানোর মানসিকতা থেকে সরে আসতে হবে।

আজ বুধবার গণভবনে এব সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। বুলগেরিয়া, জাপান ও সর্বশেষ সৌদি আরব সফর নিয়ে এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

সৌদি আরবে শ্রমিক রপ্তানির বিষয়ে তার সফরে সুনির্দিষ্ট কোনো অগ্রগতি হয়েছে কি না জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, “সে দেশে ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন ক্ষেত্রের দক্ষ মানবসম্পদ পাঠানো সুযোগ রয়েছে। আমরা সেভাবে কাজ করছি। এখন শুধু শ্রমিক পাঠানোর মানসিকতা থেকে সরে আসতে হবে। দেশের অগ্রগতি হচ্ছে। এখন আমাদেরই অনেক শ্রমিক প্রয়োজন হয়। ”

সৌদি আরবে সামরিক জোট-সংক্রান্ত এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, “সে দেশে পবিত্র কাবা শরিফ, নবিজির রওজাসহ অনেক পবিত্র স্থাপনা রয়েছে। এগুলোর নিরাপত্তার বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে ভাবছি। সৌদি আরব এসব ক্ষেত্রে সহযোগিতা চাইলে আমরা তা করতে প্রস্তুত। এমনকি সামরিক সহিযোগিতা চাইলেও আমরা তা দেব। বাংলাদেশ এখন বিশ্বের যেকোনো দেশের সঙ্গে সহযোগিতামূলক অবস্থান নিতে পারে।”

এর আগে প্রধানমন্ত্রী তার সৌদি সফরের বর্ণনা দিয়ে বলেন, ওই সফরে সেখানকার ব্যবসায়ীদের বাংলাদেশের বিনিয়োগের আহ্বান জানানো হয়েছে। বিনিয়োগের বিষয়ে কয়েকটি চুক্তিও হয়েছে। তাদের বলা হয়েছে, বিনিয়োগের জন্য জায়গাসহ যেকোনো সহযোগিতা তাদের দেয়া হবে।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...