Home / টপ নিউজ / ষোলশহরে ট্রেনের ধাক্কায় বাস চুরমার, দুই নারী নিহত

ষোলশহরে ট্রেনের ধাক্কায় বাস চুরমার, দুই নারী নিহত

চট্টগ্রাম, ১৬ মে (অনলাইনবার্তা): নগরীর বায়েজিদ থানার ষোলশহর দুই নম্বর গেট এলাকায় তেলবাহী ট্রেনের ধাক্কায় একটি বাস চুরমার হয়ে গেছে। এতে বিবি মরিয়ম (৩৫) ও অজ্ঞাত পরিচয়ের এক নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন।তেলবাহী ট্রেনটি বটতলী স্টেশন থেকে ছেড়ে আসছিল। অন্যদিকে বিআরটিসি বাসটি অক্সিজেন থেকে শহরের দিকে আসছিল।

সোমবার সকাল ১১টা ১০ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন নূর নবী (৬০), রত্না বেগম (৩৫), তার ছেলে নোমান (৮) ও নিহত বিবি মরিয়মের ছেলে সামি (১২)। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ক্যাজুয়ালিটি ও ২৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার পর পাঁচলাইশ, খুলশী ও বায়েজিদ থানা পুলিশ এবং ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, চন্দনপুরা ও বায়েজিদ স্টেশনের সাতটি গাড়ি উদ্ধার কাজে অংশ নেয়।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক মোহাম্মদ হামিদ  জানান, দুই নম্বর গেট এলাকায় তেলবাহী ট্রেনের ধাক্কায় একটি বাস চুরমার হয়ে গেছে। দুর্ঘটনায় আহত ছয়জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে দুইজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেছেন।

এর আগে গত ২২ এপ্রিল হাটহাজারী বিদ্যুৎ কেন্দ্রে ফার্নেস অয়েল দিয়ে ফেরার পথে নগরীর ষোলশহর রেলওয়ে স্টেশনের অদূরে পিলখানা রোডে লাইনচ্যুত হয়েছিল। রেল কর্মকর্তাদের মতে, দ্রুতগতিতে আসার সময় হঠাৎ ব্রেকের কারণে ইঞ্জিনের পেছনের ৭ নম্বর তেলের ওয়াগনটির পেছনের চারটি চাকা লাইনচ্যুত হয়। এর ফলে ৭ ও ৮ নম্বর ওয়াগন এবং গার্ড ব্রেক (সিকিউরিটি বগি) রেখেই বাকি ছয়টি ওয়াগন নিয়ে ট্রেনটি চট্টগ্রামে রেল স্টেশনে ফিরতে হয়। পরে উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত ওয়াগন উদ্ধার করেছিল।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...