Home / জেলা সংবাদ / সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসুন :রানা দাশগুপ্ত

সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসুন :রানা দাশগুপ্ত

চট্টগ্রাম, ১ জুলাই (অনলাইনবার্তা): সন্ত্রাস, জঙ্গিবাদ প্রতিরোধে দল-মত-ধর্ম নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত।

বৃহস্পতিবার নগরীর জে এম সেন হলে আয়োজিত মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট রানা দাশগুপ্ত বলেন, আত্মরক্ষার অধিকার সবার আইনগত অধিকার। অধিকার রক্ষায় পাড়ায়-মহল্লায় সর্বত্র সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠনের সময় এসেছে।

পুলিশ প্রশাসকের বাঁশ-লাঠি বিতরণ কর্মসূচিকে সমর্থন জানিয়ে তিনি বলেন, জনগণের সম্পৃক্ততা ও সহযোগিতা ছাড়া প্রশাসনের একার পক্ষে পরিস্থিতি নিয়ন্ত্রণ সম্ভব নয়।

তিনি বলেন, বিশেষ মহল দেশকে অস্থিতিশীল করে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার অভিপ্রায়ে একই সম্প্রদায়ের ভিন্ন মতাবলম্বী, মুক্তবুদ্ধি ও মুক্ত চিন্তার ধারক বিশেষ করে ধর্মীয়-জাতিগত-সংখ্যালঘু ও আদিবাসী জনগোষ্ঠীকে ’৭১এর কায়দায় টার্গেট করে তাদের উপর হামলা চালাচ্ছে, হত্যা করছে। ঘর-বাড়ি, উপাসনালয়, ব্যবসা-প্রতিষ্ঠান জ্বালিয়ে দিচ্ছে, পুরোহিত-যাজক-ভিক্ষুদের হত্যার হুমকি দিচ্ছে, দেশে থাকতে হলে চাঁদা দেওয়ার দাবি করছে। এসবের সমাধান দেশ ত্যাগ করে পালিয়ে যাওয়া নয়। দেশের মাটিতে দাঁড়িয়ে সকল প্রকার সমস্যাকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করা।

তিনি সংখ্যালঘু জনগোষ্ঠীর বিদ্যমান অস্তিত্বের সংকট থেকে উত্তরণ এবং সম-অধিকার ও সম-মর্যাদা প্রতিষ্ঠায় সরকার ও দেশের গণতন্ত্রকামী রাজনৈতিক দল ও নাগরিক সংগঠন সমূহকে এগিয়ে আসার আহ্বান জানান।

কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক তাপস হোড় এর সঞ্চালনায় মতবিনিময় অনুষ্ঠানে আলোচনায় অংশগ্রহণ করেন মহানগর ঐক্য পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার পরিমল চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, চট্টগ্রাম জেলা পূজা উদ্যাপন পরিষদ সভাপতি শ্যামল কুমার পালিত, অধ্যক্ষ বিজয় লক্ষী দেবী, এডভোকেট প্রদীপ কুমার চৌধুরী, চেয়ারম্যান অসীম দেব, আদিবাসী ফোরাম চট্টগ্রামের আহ্বায়ক শরৎ জ্যোতি চাকমা, বিষ্ণুযশা চক্রবর্ত্তী, দুলাল সরকার, টি কে সিকদার, মিথুন বড়ুয়া, চেয়ারম্যান রনবীর ঘোষ টুটুল, পন্ডিত দারুব্রহ্ম জগন্নাথ দাশ, বিজয় কৃষ্ণ দাশ ব্রহ্মচারী, বিজয় দাশ, অনুপ রক্ষিত, বিশ্বজিৎ পালিত, বিকাশ মজুমদার, চিন্ময় দাশ ব্রহ্মচারী, অজিত শীল, এড. রুবেল পাল, খেলারাম সর্দার, বিজয়কৃষ্ণ দাশ ব্রহ্মচারী, শ্যমল চৌধুরী, প্রদীপ দে, হরিপদ চৌধুরী বাবুল, অশোক মিত্র, ডা. অঞ্জন দাশ, পিয়াল শর্মা প্রমুখ।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...