Home / খেলা / সম্প্রীতির ‘ঈদ স্পেশাল ফুটবল’

সম্প্রীতির ‘ঈদ স্পেশাল ফুটবল’

চট্টগ্রাম, ৯ জুলাই (অনলাইনবার্তা): বর্ষার আকাশে তখন সাদা মেঘ ভেসে বেড়াচ্ছে। সোনালী রোদে পশ্চিম আকাশ রাঙা হয়ে উঠেছে। এমন সময়ে গ্রামীণ একদল তরুণ-যুবক ফুটবল নিয়ে মাঠে।

লাল আর নীল দলে বিভক্ত তরুণ-যুবকেরা আয়োজন করে সৌহার্দ-সম্প্রীতির ‘ঈদ স্পেশাল ফুটবল’। এ আয়োজনে গ্রামের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী ও কর্মজীবীরাও অংশ নেন।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের ধরখার-রুটি সড়ক লাগোয়া রাণীখার গলাকাটা মোড়ের মাঠে এ বন্ধুত্বপূর্ণ ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

ম্যাচের আয়োজক কলেজ শিক্ষার্থী লোকমান সরকার, শেখ সৌরভ ও মোহাইমিনুর রহমান উদয় বাংলানিউজকে জানান, সাম্প্রতিককালে ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য গ্রামেও ঢুকে পড়েছে। তরুণ-যুবকেরা ঝুঁকছে এসব নেশায়। নেশায় বুদ হয়ে যুবকেরা খেলার মাঠ বিমুখ হয়ে পড়েছে। এজন্যই তরুণ-যুবকদের মাঠমুখী করতে আমাদের এ আয়োজন। সারাবছরই খেলার আয়োজন অব্যাহত রেখে আমরা যুবকদের নেশা থেকে দূরে রাখতে চাই। খেলায় আসক্ত কোনো তরুণ-যুবক কখনো মাদকাসক্ত হতে পারে না।

বিকেল পাঁচটায় শুরু হয় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা। প্রথমার্ধে নীল দলকে এক গোল দেয় লাল দল। পরে দ্বিতীয়ার্ধে গোল শোধ করে নীল দল।খেলার নির্ধারিত ৯০ মিনিটের মধ্যে ১-১ গোলেই শেষ হয় খেলা। বৈরী আবহাওয়ার কারণে পরে অতিরিক্ত সময় বাড়ানো কিংবা ট্রাইবেকারে যাওয়ার সুযোগ হয়নি। সম্প্রীতির ম্যাচ ফলাফল শূন্য থাকে।

খেলায় অংশ নেওয়া লাল দলের অধিনায়ক শেখ শরীফুল ইসলাম ও নীল দলের অধিনায়ক মেহেদী হাসান টুটুল জানান, খেলা ফলাফল শূন্য থাকাবস্থায় আমরা শেষ করি। আমরা চেয়েছি সম্প্রীতির ম্যাচে সম্প্রীতিই বজায় থাকুক। এখন খেলায় দুই দলই জয়ী কিংবা দুই দলই পরাজিত। খেলায় পুরস্কার হিসেবে নির্ধারিত খাসি জবাই করে দুই দলের খেলোয়াড়সহ গ্রামের তরুণ-যুবকেরা ভোজের আয়োজন করে।

x

Check Also

আজ৩১ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার ২৭ আগস্ট ১৮ জেলার ৩১টি উপজেলার শতভাগ ...