Home / টপ নিউজ / ‘সরকার বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাসী নয়’

‘সরকার বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাসী নয়’

চট্টগ্রাম, ৯ মে (অনলাইনবার্তা): সরকার বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করে না বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি একইসঙ্গে দাবি করেছেন, দেশে রাজনৈতিক ও সাংবিধানিক সংকট তৈরি হয়েছে।

বিএনপির বিদায়ী কমিটির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনায় সোমবার (৯ মে) বিকেলে রাজধানীর গোপীবাগে আয়োজিত এক দোয়া অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন ফখরুল। গোপীবাগের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে বৃহত্তর সূত্রাপুর ও কোতোয়ালীর পাঁচটি থানার বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে।

ফখরুল বলেন, সরকার বিচার বিভাগের স্বাধীনতায় বিশ্বাস করে না। একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চায় বলে সরকার ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে দেওয়ায়  রায়ের বিরোধিতা করছে।

বিএনপি মহাসচিব বলেন, বিচার বিভাগ যখন নিজেদের স্বাধীনতা রক্ষার জন্য রায় দিচ্ছে, তখন সরকার রায়ের বিরোধিতা করছে। কারণ তারা একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চায়। এজন্যই বিচার বিভাগের দেওয়া রায় তাদের ভাল লাগছে না।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ফখরুল বলেন, আন্দোলন করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠায় এ সরকারকে বাধ্য করতে হবে। বর্তমান সরকার সব সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে।

সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনা করে ফখরুল বলেন, সাদেক হোসেন খোকা গণতন্ত্রের জন্য রাজপথে রক্ত দিয়েছেন। অসুস্থ অবস্থায় চিকিৎসার জন্য তিনি বিদেশে অবস্থান করছেন। কিন্তু সরকার তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে সাজা দিয়েছে। শুধু খোকা নন, বিএনপির চেয়ারপারসন থেকে শুরু করে প্রায় সব নেতার বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার জানে নিরপেক্ষ নির্বাচন দিলে তারা ক্ষমতায় আসতে পারবে না। এ কারণে তারা ক্ষমতায় থাকার জন্য  হামলা-মামলা, গুম-খুন করে যাচ্ছে। সরকার দেশকে একটি কারাগারে পরিণত করে রেখেছে। এ অবস্থা থেকে দেশকে বাঁচাতে হলে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির বিদায়ী স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান,  অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম প্রমুখ।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...