Home / খেলা / সর্বোচ্চ গোলদাতা হয়ে উচ্ছ্বসিত মেসি

সর্বোচ্চ গোলদাতা হয়ে উচ্ছ্বসিত মেসি

চট্টগ্রাম, ২০ জুন (অনলাইনবার্তা): আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতার আসনে বসলেন লিওনেল মেসি। তবে আসনটি তিনি এখনও ভাগাভাগি করে আছেন কিংবদন্তি গ্যাব্রিয়েল বাতিস্তুতার সঙ্গে। আর সাবেক তারকা ফুটবলারের সমান পর্যায়ে যাওয়াতে বেশ গর্বিত বার্সেলোনা স্ট্রাইকার।

কোপা আমেরিকার শতবর্ষী আসরের কোয়ার্টার ফাইনালে সেই মাইলফলক স্পর্শ করেন মেসি। শেষ আটের ম্যাচে ৪-১ ব্যবধানে জয় পাওয়া আলবেসেলিস্তাদের হয়ে একটি গোল করেন তিনি। আর সেই সঙ্গে আসরের সেমিফাইনালে পৌঁছে যায় ১৪বারের চ্যাম্পিয়নরা।

আগামী বুধবার (২২ জুন) শেষ চারের খেলায় স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর এ ম্যাচে মার্কিনিদের জালে একটি শটে সফল হলে ৫৫ গোল নিয়ে একক ভাবে সর্বোচ্চ গোলদাতা হবেন পাঁচবার ব্যালন ডি’অর জয়ী এ তারকা।

মেসি বলেন, ‘আমি তার (বাতিস্তুতা) সমানে এসেছি। তবে রেকর্ডটি এখনও পুরোপুরি আমার হয়নি। কিন্তু বাতিস্তুতা দীর্ঘদিন সর্বোচ্চ গোলদাতার আসনে ছিলেন। আর তার সমান হতে পেরে নিজেকে গর্বিত মনে হচ্ছে।’

২৮ বছর বয়সী এ অধিনায়ক আরও বলেন, ‘ম্যাচে গোল করার পাশাপাশি দলের সাহায্য করাতেও আমি খুশি। আমার একটি পাসে হিগুইন গোল করেছিলো, সেটি ছিলো অসাধারণ।’

x

Check Also

হচ্ছে না ইসলামিক সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপ

করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে বিশ্ব। ক্রীড়াঙ্গনেও পড়েছে এর প্রভাব। প্রাণঘাতী এ ভাইরাসের কারণে ...