Home / টপ নিউজ / সাঁওতাল পল্লীতে হামলায় সন্দেহভাজন আরো ৫ গ্রেফতার

সাঁওতাল পল্লীতে হামলায় সন্দেহভাজন আরো ৫ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালদের ওপর হামলার ঘটনায় সন্দেহভাজন আরো ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। উপজেলার সাহেবগঞ্জ, তরফকামাল, নাছিরাবাদ ও মাদারপুর গ্রামে সোমবার ভোরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নাছিরাবাদ গ্রামের নাজিম উদ্দিনের ছেলে রানা বাবু (৩০), তরফকামাল গ্রামের কাজেম উদ্দিনের ছেলে আবুল খায়ের (৩৫), একই গ্রামের কফিল উদ্দিনের ছেলে মোখলেছুর রহমান (২৮), সাহেবগঞ্জ গ্রামের মৃত আসমান আলীর ছেলে রফিকুল ইসলাম (৩৫) ও মাদারপুর গ্রামের দারাজ উদ্দিনের ছেলে আব্দুল মান্নান (৫৪)।

এর আগে আরো ১২ জনকে গ্রেফতার করা হয়। এ নিয়ে গ্রেফতার হলো মোট ১৭ জন।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার পরিবর্তন ডটকমকে জানান, ৬ নভেম্বর সাঁওতাল পল্লীতে হামলা, হত্যা, ভাঙচুর, লুটপাট ও  অগ্নিসংযোগের অভিযোগে অজ্ঞাত ৬০০ জনকে আসামি করে মামলা হয়। ওই মামলায় সন্দেহভাজন হিসেবে তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। দুপুরের মধ্যে গ্রেফতারদের আদালতের মাধ্যমে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানো হবে। এর আগে আরো ১২ জনকে গ্রেফতার করা হয়।

উপজেলার সাপমারা ইউনিয়নের সাহেবগঞ্জে রংপুর চিনিকলের জমি উদ্ধারকে কেন্দ্র করে ৬ নভেম্বর সাঁওতালদের ওপর হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে কয়েকজন সাঁওতাল গুলিবিদ্ধ হন। তাদের মধ্যে শ্যামল হেমরম, মঙ্গল মার্ডী ও রোমেশ সরেন মারা যান। এ ছাড়া বেশ কয়েকজন আহত হন।

আরডি/ এসএমএইচ/ ২১ নভেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...