Home / জেলা সংবাদ / সিসি ক্যামেরায় সনাক্ত নারীই নবজাতক চোর

সিসি ক্যামেরায় সনাক্ত নারীই নবজাতক চোর

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী নগরীর নওদাপাড়া এলাকায় অবস্থিত নগর মাতৃসদন আরবান প্রাইমারি হেলথ কেয়ার থেকে নবজাতক চুরি হয়েছে। এতে জড়িত সন্দেহে ভিডিও ফুটেজ দেখে এক নারীকে শনাক্ত করা হয়েছে।

তবে ওই নারীর নাম-পরিচয় এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ। এরই মধ্যে ওই নারীকে ধরতে মাঠে নেমেছে পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা। এ ব্যাপারে নগরীর শাহ্ মখদুম থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা মতিউর রহমান বিষয়টি স্বীকার করে বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) উদ্যোগে সড়কে স্থাপন করা ক্লোজড সার্কিট ক্যামেরার (সিসিটিভি) মাধ্যমে পাওয়া একটি ভিডিও দেখে অভিনব কায়দায় নবজাতক চুরির ঘটনার সঙ্গে জড়িত সেই নারী চোরকে শনাক্ত করা হয়েছে।

ওই ছবি দেখে প্রসূতি মুক্তি খাতুন ও তার মা রোজিনা খাতুন ওই ঘটনার আরেক আসামি ও আরবান হেলথ কেয়ারের মাঠকর্মী তোহুরা খাতুনসহ একাধিক কর্মকর্তা-কর্মচারী নবজাতক চুরির ঘটনায় সম্পৃক্ত ওই নারীকে শনাক্ত করেছে পুলিশ। এস.আই মতিউর রহমান বলেন, আমরা ওই নারীকে শনাক্ত করতে বিভিন্ন পন্থা অবলম্বন করেছিলাম। তার চলাফেরা কোন কোন এলাকায় ছিল, সেসব এলাকার ভিডিও ফুটেজ সংগ্রহ করি। এরপর ঘটনার আগের দিন দুপুরে নগরীর বিনোদপুর এলাকা হয়ে যাওয়ার সময় ধরা পড়া ফুটেজে ওই নারীর ছবিটি পাওয়া যায়।

প্রসঙ্গত, ১৯ জানুয়ারি বিকেল তিনটার দিকে ওই ক্লিনিকে একটি ছেলে সন্তানের জন্ম দেন পবা উপজেলার চরশ্যামপুর এলাকার দিনমজুর নাসির উদ্দিনের স্ত্রী মুক্তি। এরপর ওইদিন রাত সাড়ে নয়টার দিকে একজন নারী প্রতারক মুক্তির নবজাতকটিকে কৌশলে চুরি করে নিয়ে যায়। পুলিশ এ ঘটনায় সহযোগিতা করার অপরাধে তোহুরা খাতুন নামের এক নারীকে আটক করেছে।
মুক্তা // এসএমএইচ // জানুয়ারি ২৬, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...