Home / টপ নিউজ / সেবা দিতে প্রশাসনিক বাধার মুখোমুখি চসিক: নাছির

সেবা দিতে প্রশাসনিক বাধার মুখোমুখি চসিক: নাছির

চট্টগ্রাম, ১২ মে (অনলাইনবার্তা): সেবা দিতে গিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) প্রশাসনিক ক্ষেত্রে নানামুখী প্রতিবন্ধকতার মুখোমুখি হচ্ছে মন্তব্য করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এ ধরনের প্রতিবন্ধকতা বিব্রতকর ও অনাকঙ্ক্ষিত।

বৃহস্পতিবার (১২ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিবদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মেয়র এ মন্তব্য করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক সিকদার মো. আশরাফুর রহমান সহকারী সচিবদের নেতৃত্ব দেন।

মেয়র বলেন, প্রজাতন্ত্রের কর্মকর্তা ও কর্মচারীদের সততা, নিষ্ঠা, কর্মদক্ষতা, আন্তরিকতা ও সদিচ্ছার ওপর সরকারের ভাবমূর্তি ও সফলতা বা ব্যর্থতা নির্ভর করে। কর্মকর্তাদের অবহেলা ও গাফিলতির কারণে সরকারের উজ্জ্বল ভাবমূর্তি নস্যাৎ হয়ে যেতে পারে।

তিনি নবনিযুক্ত বিসিএস ক্যাডার সার্ভিসের কর্মকর্তাদের দেশপ্রেম ও জনগণের প্রতি দায়বদ্ধ থেকে নিজ নিজ দায়িত্ব সততার সাথে সম্পাদনের পরামর্শ দেন।

মেয়র বলেন, অতীতের অনিয়ম-দুর্নীতি ও ঋণের বোঝা থেকে চসিককে দায়মুক্ত করে স্বচ্ছতা ও জবাবদিহির ভিত্তিতে পরিকল্পিত নগরায়ণের প্রচেষ্টা চালানো হচ্ছে। চট্টগ্রামকে আধুনিক বিশ্বের একটি মডেল ক্লিন ও গ্রিন সিটিতে রূপান্তর করা হবে। এ লক্ষ্যে ২০১৬ সালের ডিসেম্বরের মধ্যে ডোর টু ডোর বর্জ্য অপসারণ, ২০১৭ সালের মধ্যে সবুজ নগরী গড়া, তিন অর্থবছরের মধ্যে শতভাগ আলোকিত ও সড়ক পাকা করার পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে।

মেয়র বলেন, প্রতিকূলতা ও বৈরী পরিবেশ অতিক্রম করেই নগরবাসীর সেবা শতভাগ তাদের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হবে। পাশাপাশি নগরবাসীর শিক্ষা ও স্বাস্থ্য সেবা ও আধুনিক করা হচ্ছে।

তিনি তার ভিশন ও মিশন শতভাগ বাস্তবায়নে প্রজাতন্ত্রের কর্মকর্তা ও কর্মচারীদের শতভাগ আন্তরিকতা প্রত্যাশা করেন।

এ সময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, মেয়রের একান্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম ও জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম উপস্থিত ছিলেন।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...