Home / খেলা / সেল্টিককে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু বার্সার 

সেল্টিককে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু বার্সার 

ক্রীড়া ডেস্ক :

প্রতিপক্ষে জালটা যেন নিজেদেরই ঠিকানা বানিয়ে ফেলেছিল বার্সেলোনা। লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা বাংলাদেশ সময় মঙ্গলবার রাতে এবারের চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে। সেল্টিককে তারা হারিয়েছে ৭-০ গোলের বিশাল ব্যবধানে।

চোট থেকে ফিরে বার্সার জার্সি গায়ে লিওনেল মেসি ছিলেন দুর্দান্ত। ফুটবলের জাদুকর আদায় করে নিয়েছেন নিজের হ্যাটট্রিক। লুইস সুয়ারেজের পা থেকে এসেছে জোড়া গোল। এছাড়া গোল পেয়েছেন নেইমার ও আন্দ্রেস ইনিয়েস্তাও। সব মিলিয়ে লা লিগার সর্বশেষ ম্যাচে আলাভেজের বিপক্ষে লজ্জাজনক হারের কষ্ট কিছুটা হলেও ভুলতে পারছে কাতালানরা।

গোলের উৎসব যেহেতু করতে হবে, সে কারণেই যেন শুরুটা একটু আগেভাগেই করে ফেলে লুইস এনরিকের শিষ্যরা। ৩ মিনিটের মাথায় নেইমারের পাস থেকে সেল্টিকের জালে প্রথম বল জড়ান মেসি। ২৭ মিনিটে আবারো গোল করেন তিনি। এবারো অ্যাসিস্টে ছিলেন নেইমার। এর আগে অবশ্য ২৪ মিনিটের মাথায় পেনাল্টি পেয়েও গোল আদায় করে নিতে পারেননি সেল্টিকের দেমবেলি।

আগের দুটি গোল সতীর্থ মেসিকে দিয়ে করালেও বিরতির পর ৫০তম মিনিটে নিজেই গোল করেন প্রথমবারের মতো নিজের দেশ ব্রাজিলকে অলিম্পিক গেমসে সোনা জেতানো নেইমার। সেল্টিকের গোলরক্ষক চেষ্টা করেছিলেন। কিন্তু শুধু নেইমারের কাছ থেকে জালের দিকে ছুটতে থাকা বলে হাত ছোঁয়াতে পারেন তিনি।

বার্সার হয়ে চতুর্থ গোলটি করেন রাকিতিচের বদলি হিসেবে নামা ইনিয়েস্তা। এবারের গোলের পেছনেও অবদান ছিল নেইমারের। ৫৯ মিনিটে তার অসাধারণ সেন্টার থেকেই গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার।

পরের মিনিটেই নিজের হ্যাট্রিকটি পূরণ করেন মেসি। সুয়ারেজের কাছ থেকে পাস পেয়ে সহজেই প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানান আর্জেন্টাইন তারকা। মালিক হন চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ৬টি হ্যাটট্রিকের।

৭৫ মিনিটে গোলদাতা সুয়ারেজ। নেপথ্যে ছিলেন সেই নেইমার। উরুগুয়ের এই তারকা ৮৮ মিনিটে মেসির কাছ থেকে বল পেয়ে করেন দলের সপ্তম ও নিজের দ্বিতীয় গোলটি।। নেইমারও নিজের দ্বিতীয় গোলটি করেই ফেলেছিলেন প্রায়। কিন্তু বল বারে লেগে ফেরত আসায় সেটা আর হয়নি। 

 আরডি/ ১৪ সেপ্টেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...