Home / জেলা সংবাদ / ‘সোনার বাংলা’ ঘিরে সাজ সাজ রব

‘সোনার বাংলা’ ঘিরে সাজ সাজ রব

চট্টগ্রাম, ২৪ জুন (অনলাইনবার্তা): প্রথম যাত্রার জন্য রাজধানীর কমলাপুর স্টেশনে অপেক্ষায় দেশের সর্বাধুনিক ট্রেন ‘সোনার বাংলা’। শনিবার সকালে উদ্বোধনী আয়োজনের অংশ হিসেবে রঙিন কাপড়, ফুলে মোড়ানো হয়েছে লাল-সবুজ আর সাদা রঙের ট্রেনটি। বাংলাদেশের রেলজগতে সোনার বাংলাই এখন সবশেষ ও সর্বাধুনিক বিলাসবহুল ট্রেন।

জানালার গ্লাস দিয়ে না তাকালে যাত্রীরা ট্রেনটির থামা ও ফের যাত্রা শুরু করে ৭২ কিলোমিটার গতিতে ওঠার কোনো অনুভূতি পাবেন না। বাংলানিউজকে বিষয়টি জানান সোনার বাংলার পরিচালকদ্বয়।

৭৮৮ নম্বরের সোনার বাংলার প্রথম গন্তব্য চট্টগ্রাম। শনিবার (২৫) জুলাই সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমলাপুর স্টেশনে সোনার বাংলায় আসন নেবেন। সেসময়ই ট্রেনটির উদ্বোধন ঘোষণা করা হবে। পরদিন রোববার (২৬ জুলাই) যাত্রীসহ ঠিক সকাল ৭টায় রওয়ানা দেবে চট্টগ্রামের উদ্দেশ্যে।

শুক্রবার (২৪ জুলাই) সকালে সোনার বাংলা ট্রেনটি রেলস্টেশনের মূল প্লাটফর্মে নিয়ে আসা হয়। প্রতিদিন সকাল ৭টায় ঢাকা থেকে বিরতিহীনভাবে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে দুপুর ১২টা ৪০ মিনিটে। একইভাবে চট্টগ্রাম থেকে বিকেল ৫টায় ছেড়ে পাঁচ ঘণ্টা ৪০ মিনিটে রাত ১০টা ৪০ মিনিটে পৌঁছ‍াবে ঢাকায়। শনিবার ছাড়া সপ্তাহের সবদিন এ নিয়মে চলবে সোনার বাংলা। সুবর্ণ এক্সপ্রেসের মতো ট্রেনটিতে ঢাকায় শুধু কমলাপুর ও বিমানবন্দর স্টেশন থেকে যাত্রী ওঠা-নামা করবে।

ট্রেনের পরিচালক ফারুক আহমেদ ও কামাল উদ্দিন আহমেদ  জানান, সোনার বাংলায় রয়েছে দু’টি এসি স্লিপিং চেয়ার, চারটি এসি চেয়ার, সাতটি শোভন চেয়ার, একটি খাবার গাড়ি ও একটি পাওয়ার কার। প্রতিটি এসি চেয়ারে ৫৫টি, এসি স্লিপিংয়ে ৩৩টি, শোভন চেয়ার ৬০টিসহ ৭৪৬টি আসন রয়েছে। এসি স্লিপিং চেয়ার ১২শ টাকা, এসি চেয়ার ১ হাজার টাকা আর শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬শ টাকা।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...