Home / আন্তর্জাতিক / স্বাধীনতাকে বিশ্বাস করে না যারা তারাই জঙ্গিবাদ সৃষ্টি করছে:বাদশা

স্বাধীনতাকে বিশ্বাস করে না যারা তারাই জঙ্গিবাদ সৃষ্টি করছে:বাদশা

চট্টগ্রাম, ১৬ জুলাই (অনলাইনবার্তা): ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন যারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না, পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায়, তারাই জঙ্গিবাদ সৃষ্টির পাঁয়তারা শুরু করেছে। তাই এ জঙ্গি কারা তা জনগণ ভালো করেই জানে।  কিন্তু এসব করে লাভ হবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪দলের নেতাকর্মীরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাধারণ মানুষকে সঙ্গে নিয়েই জঙ্গিবাদ নির্মূল করবে। এ দেশে জঙ্গিবাদের কোনো ঠাঁই হবে না।

শুক্রবার (১৫ জুলাই) বিকেলে রাজশাহী কলেজ মিলনায়তনে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ কমিটির গঠন ও মতবিনিময় সভায় প্রধান আলোচকের বক্তব্যে ফজলে হোসেন বাদশা এসব কথা বলেন।

সভায় বাদশা আরও বলেন, পশ্চিমাদের পক্ষে জঙ্গিবাদ প্রতিরোধ করার ক্ষমতা নেই। কারণ তারা নিজেই জঙ্গিবাদের স্রষ্টা। কিন্তু ইসলাম ধর্মের সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পর্ক নেই। শান্তির ধর্ম ইসলাম কোনোভাবেই জঙ্গিবাদকে সমর্থন করে না। পথভ্রষ্টরাই ধর্মের নাম জঙ্গিবাদ সৃষ্টি করছে।

‘রুখো জঙ্গিবাদ-বাঁচাও বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে ১৪দলের উদ্যোগে রাজশাহী কলেজ মিলনায়তনে এ সভা চলে সন্ধ্যা পর্যন্ত। সভা শেষে জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি গঠন করা হয়।

স্থানীয় ১৪ দলের নেতারা ৮০টি সংগঠনকে নিয়ে রাজশাহীতে জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি গঠন করে। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে গঠিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ কমিটির’ আহ্বায়ক করা হয়। এছাড়া ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে প্রধান উপদেষ্টা করা হয়েছে।

১৪ দল রাজশাহীর সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, ভাষাসৈনিক আবুল হোসেন, মোশারফ হোসেন আখুঞ্জি, রাজশাহী জেলা ন্যাপের সভাপতি মোস্তাফিজুর রহমান খান আলম, ওয়ার্কার্স পার্টির মহানগর সভাপতি লিয়াকত আলী লিকু, সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, জাসদ মহানগর সভাপতি প্রদীপ মৃধা, সাধারণ সম্পাদক আবদুল্লাহ-আল-মাসুদ শিবলী, সাম্যবাদী দলের নগর সাধারণ সম্পাদক মাসুদ রানা।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...