Home / টপ নিউজ / `হত্যাকাণ্ড নিয়ে সরকার অত্যন্ত কঠোর’

`হত্যাকাণ্ড নিয়ে সরকার অত্যন্ত কঠোর’

অনলাইনবার্তা

সারাদেশে সম্প্রতি ঘটে যাওয়া কিছু হত্যাকাণ্ড নিয়ে সরকার অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে গাজীপুর মহানগরীর কাশিমপুরে তেতুইবাড়ি এলাকায় চন্দ্রা-নবীনগর সড়কে শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের সামনে আন্ডারপাস নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা জানান।

তিনি বলেন, সারা দেশে সম্প্রতি ঘটে যাওয়া কিছু হত্যাকাণ্ড নিয়ে সরকার নির্লিপ্ত থাকেনি। অতিসম্প্রতি যেগুলো হয়েছে, সেগুলো অর্গানাইজড টার্গেটেড কিলিং। এ ব্যাপারে সরকার অত্যন্ত কঠোর। কোনো হত্যাকারীকে ছাড় দেওয়ার সুযোগ নেই।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির বাংলাদেশের খুনের ব্যাপারে মন্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, তার দেশেও হত্যাকাণ্ড হচ্ছে। বাংলাদেশের কলাবাগানে একটি হত্যাকাণ্ড নিয়ে তার যত মাথা ব্যথা ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি দম্পতিকে হত্যার ব্যাপারে ততটা নেই।

আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনের পরবর্তী ধাপসমূহ আরও সুষ্ঠু হবে বলেও মন্ত্রী আশা প্রকাশ করেন। এজন্য তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের বাড়াবাড়ি না করার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আন্ডারপাসটি নির্মাণে সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। সাড়ে চার মিটার দৈর্ঘ্য ও ৪০ দশমিক ৭০ মিটার প্রস্থের এ আন্ডারপাসটি আগামী জুন মাসের শেষ সপ্তাহে উদ্বোধন করা হবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন। এর আগে চলতি বছরের ২৬ জানুয়ারি এ আন্ডারপাসটির নির্মাণ কাজ শুরু হয়।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জ্বালানি তেলের দাম কমার পরও গাড়ি ভাড়া এখনও কমানো হয়নি। আগামী সোমবার (০২ মে) বিআরটিতে পরিবহন নেতাদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে যাত্রী ভাড়া কমানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ সময় সড়ক ও জনপথের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, মানিকগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. মহিবুল হক, গাজীপুর সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন ও আতিয়া তনি প্রমুখ উপস্থিত ছিলেন।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...