Home / খেলা / হ্যাটট্রিক করে স্টেফানোকে ছাড়িয়ে গেলেন রোনালদো

হ্যাটট্রিক করে স্টেফানোকে ছাড়িয়ে গেলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক :

ডি স্টেফানোর রেকর্ডকে চোখ করেই অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নেমেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। দিনের প্রথম ম্যাচে মালাগার সঙ্গে বার্সেলোনা ড্র করায় জিনেদিন জিদানের দলের সামনে সুযোগ ছিল পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নেওয়ার। রোনালদোর হ্যাটট্রিকে দুটি লক্ষ্যই পূরণ হয়েছে। স্টেফানোকে টপকে মাদ্রিদ ডার্বিতে সর্বোচ্চ গোলদাতার মালিক বনেন সিআর সেভেন। সেইলক্ষ্যে বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে লা লিগায় শীর্ষস্থান আরো মজবুত করল রিয়াল মাদ্রিদ।

ভিসেন্তে কালদেরনে স্প্যানিশ লা লিগার আগের ছয় ম্যাচেই জয়হীন ছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। চারটি হার ও দুটি ড্র নিয়ে মাঠ ছেড়েছিল লস ব্লাঙ্কোসরা। তবে শনিবার রাতে রোনালদোর হ্যাটট্রিকে অ্যাটলেটিকোকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল।

মাদ্রিদ ডার্বিতে এতদিন সর্বোচ্চ ১৭ গোল করার রেকর্ড ছিল ডি স্টেফানোর দখলে। শনিবার দারুণ এক হ্যাটট্রিক করে তাকে ছাড়িয়ে গেলেন রোনালদো। মাদ্রিদ ডার্বিতে এখন সিআর সেভেনের গোল রেকর্ড সর্বোচ্চ ১৮টি।

শনিবার প্রতিপক্ষের মাঠে খেলার ২৩তম মিনিটেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ২৫ গজ দূর থেকে রোনালদোর মাপা ফ্রি-কিক স্টেফান সাভিচের গায়ে লেগে দিক পরিবর্তন করে জালে আশ্রয় নিলে লিড নেয় রিয়াল। বিরতির আগে আর কোনো দল গোল করতে পারেনি।

বিরতির পর গোলের জন্য মরিয়া ছিল দুই দলই। তবে অ্যাটলেটিকো তাতে সফলতা পায়নি। ৭১তম মিনিটে ডি-বক্সের ভেতরে সাভিচ অন্যায়ভাবে রোনালদোকে ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট-কিক থেকে গোল করে রিয়ালের জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন সিআর সেভেন।

ছয় মিনিট নিজের হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি অ্যাটলেটিকোকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে দেন রোনালদো। গ্যারেথ বেলের ক্রস থেকে বল পেয়ে আলতো টোকায় বল জালে পাঠান পর্তুগিজ সুপারস্টার। এই গোলের মধ্য দিয়ে চলতি লা লিগায় লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সমান আট গোল করলেন রোনালদো। এরপর আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই জয়ের ফলে ১২ রাউন্ড শেষে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরো মজবুত করল রিয়াল মাদ্রিদ। শনিবার মালাগার সঙ্গে গোলশূন্য ড্র করা বার্সেলোনা ২৬ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে। অ্যাটলেটিকো মাদ্রিদ ২১ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেছে।

আরডি/ এসএমএইচ/ ২০ নভেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...