Home / টপ নিউজ / ১৩ অভিজাত ক্লাবে তাস খেলা নিয়ে আদেশ বহাল

১৩ অভিজাত ক্লাবে তাস খেলা নিয়ে আদেশ বহাল

নিজস্ব প্রতিবেদক :

ঢাকা ক্লাবসহ দেশের ১৩টি অভিজাত ক্লাবে আইনবহির্ভূতভাবে ও টাকার বিনিময়ে হাউজি, ডাইস ও তাস খেলা থেকে বিরত থাকার নির্দেশনা দিয়ে হাইকোর্টের আদেশ আপাতত বহাল রেখেছেন আপিল বিভাগ। আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বেঞ্চ রবিবারের লিভ টু আপিল দায়েরের নির্দেশ দেন।

পাশাপাশি হাইকোর্টের আদেশ আপাতত বহাল রাখার আদেশ দেন। আদালতে ঢাকা ক্লাবের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মেহেদি হাসন চৌধুরী ও রুহুল কুদ্দুস কাজল। হাইকোর্টে রিট আবেদনকারীদের পক্ষে শুনানি করেন এ এফ হাসান আরিফ।

৪ ডিসেম্বর জনস্বার্থে সুপ্রিম কোর্টের দুই আইনজীবীর করা এক রিট আবেদনের শুনানি নিয়ে ঢাকা ক্লাবসহ দেশের ১৩টি অভিজাত ক্লাবে আইনবহির্ভূতভাবে ও টাকার বিনিময়ে হাউজি, ডাইস ও তাস খেলা থেকে বিরত থাকার নির্দেশনা দেন হাইকোর্ট। স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মহানগর, চট্টগ্রাম মহানগর, খুলনা মহানগর, সিলেট মহানগরের পুলিশ কমিশার, র‌্যাবের মহাপরিচালক, ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনা, নারায়ণগঞ্জের জেলা প্রশাসকদের আদালতের এ আদেশ পালন করতে হবে।

১৩টি ক্লাব হলো ঢাকা ক্লাব, উত্তরা ক্লাব, গুলশান ক্লাব, ধানমণ্ডি ক্লাব, বনানী ক্লাব, অফিসার্স ক্লাব ঢাকা, ঢাকা লেডিস ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়রস ক্লাব, নারায়ণগঞ্জ ক্লাব, সিলেট ক্লাব ও খুলনা ক্লাব। অন্তর্বর্তীকালীন আদেশ ছাড়াও রুল জারি করা হয়েছে। রুলে অভ্যন্তরীণ খেলার নামে কার্ড, ডাইস ও হাউজি খেলার বেআইনি ব্যবসা আয়োজনকারীদের বিরুদ্ধে কেন যথাযথ পদক্ষেপ নিতে নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে। আদালতে রিট আবেদনটি দায়ের করেন ব্যারিস্টার মোহাম্মদ সামীউল হক ও রোকন উদ্দিন মো. ফারুক।

৪ ডিসেম্বর আবেদনকারীদের আইনজীবী রেদোয়ান আহমেদ রানজীব বলেন, ঢাকা মহানগর পুলিশ ও চট্টগ্রাম মহানগর পুলিশ অধ্যাদেশ এবং পাবলিক গ্যাম্বলিং আইন অনুসারে টাকার বিনিময়ে জুয়া খেলা অবৈধ। তাই দুই আইনজীবী রিট করেছেন। রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করেছেন। এবং টাকার বিনিময়ে এ সব খেলা থেকে বিরত রাখতে নির্দেশ দিয়েছেন। এরপর ঢাকা ক্লাবের আবেদনের প্রেক্ষিতে ০৬ ডিসেম্বর এক দিনের জন্য হাইকোর্টের আদেশ স্থগিত করলেন চেম্বার বিচারপতি। আজ বৃহস্পতিবার হাইকোর্টের আদেশ আপাতত বহাল রেখে লিভু টু আপিল করতে নির্দেশ দেন আপিল বিভাগ।

আরডি/ এসএমএইচ/ ৮ ডিসেম্বর ২০১৬

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...