Home / অর্থ-বাণিজ্য / ২৪ ঘণ্টা পর সচল চট্টগ্রাম বন্দর

২৪ ঘণ্টা পর সচল চট্টগ্রাম বন্দর

চট্টগ্রাম, ২২ মে (অনলাইনবার্তা): ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ মোকাবেলায় ২৪ ঘণ্টা সব ধরনের অপারেশনাল কার্যক্রম বন্ধ থাকার পর রোববার সকাল থেকে সচল হয়েছে চট্টগ্রাম বন্দর। তবে এখনো জেটিতে পণ্যবাহী জাহাজ ভিড়তে পারেনি। ফলে পণ্য ওঠা-নামার কাজ শুরু হয়নি।

চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো.জাফর আলম  জানান, ঘূর্ণিঝড় মোকাবেলায় যেসব যন্ত্র খুলে ফেলা হয়েছিল সেগুলো রোববার সকালে লাগানো হয়। জাহাজ থেকে পণ্য ওঠানো-নামানোর জন্য জেটি এখন প্রস্তুত।

পণ্য খালাসের জন্য ১২টি জাহাজ জেটিতে ভিড়তে জোয়ারের অপেক্ষা করছে জানিয়ে তিনি বলেন, জাহাজগুলো জেটিতে ভিড়লেই কাজ শুরু হবে। এছাড়া রোববার রাতের জোয়ারে আরও তিনটি জাহাজ জেটিতে ভেড়ার কথা রয়েছে।

ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ মোকাবেলায় শনিবার সকাল ৮টা থেকে চট্টগ্রাম বন্দরের অভ্যন্তরে সব ধরনের কার্যক্রম বন্ধ রাখা হয়। খুলে নিরাপদ স্থানে আনা হয় বিভিন্ন যন্ত্রপাতি।

শনিবার দুপুরে চট্টগ্রামের উপকূলীয় এলাকায় আঘাত হানে রোয়ানু। মানুষের প্রাণহানী ও সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। পানিবন্দি হয়ে পড়ে আড়াই লাখ মানুষ। তবে বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে ঘূর্ণিঝড়ের আঘাতে চট্টগ্রাম বন্দরের উল্লেখযোগ্য তেমন কোন ক্ষতি হয়নি। পরে শনিবার রাত সাড়ে দশটা থেকে পণ্য ডেলিভারি কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নেয় বন্দর কর্তৃপক্ষ। শনিবার রাতে জেটিতে কাজ বন্ধ ঘোষণা করা হয়।

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...