Home / খেলা / ৩১তম ক্রিকেটার হিসেবে কোহলিকে দেওয়া হবে পদ্মশ্রী

৩১তম ক্রিকেটার হিসেবে কোহলিকে দেওয়া হবে পদ্মশ্রী

স্পোর্টস ডেস্ক :
৩১তম ক্রিকেটার হিসেবে কোহলিকে দেওয়া হবে ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক এ পুরস্কার।

টেস্ট র‌্যাংকিংয়ে ভারতকে শীর্ষস্থানে নিয়ে যাওয়ার পাশাপাশি দারুণ সাফল্য কুড়াচ্ছেন বিরাট কোহলি। অধিনায়ক হিসেবে দারুণ সম্ভাবনাময়ী তিনি। গত এক বছরে তিনটি ডাবল সেঞ্চুরিতে ১২ টেস্টে ১ হাজার ২১৫ রান করেছেন। সম্প্রতি মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে সীমিত ওভারের অধিনায়কত্ব পেয়েই ইংল্যান্ডের বিপক্ষে জিতেছেন ওয়ানডে সিরিজ। দেশের ক্রিকেটে দারুণ এসব অবদানের স্বীকৃতিতে এবার কোহলি পাচ্ছেন ভারতের সম্মানজনক পুরস্কার পদ্মশ্রী।

বুধবার এক আনুষ্ঠানিক ঘোষণায় নিশ্চিত করা হয়, ৩১তম ক্রিকেটার হিসেবে কোহলিকে দেওয়া হবে ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক এ পুরস্কার।

প্রতি বছর প্রজাতন্ত্র দিবসের আগের দিন এ পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হয়। কোহলির সঙ্গে আরও চারজন ক্রীড়াবিদকে পুরস্কারটি দেওয়া হবে- অলিম্পিয়ান সাক্ষ্মী মালিক, জিমন্যাস্ট দিপা কর্মকার, ডিসকাস থ্রোয়ার বিকাশ গৌর ও জাতীয় হকি দলের অধিনায়ক পিআর শ্রীজেষ।

সাবেক ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকেও সম্মানিত করা হবে। কোহলির চেয়ে এক ধাপ উপরে থাকছেন তিনি। তাকে দেওয়া হবে ভারতের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মভূষণ। নবম ক্রিকেটার হিসেবে এটি জিতবেন ধোনি। এ পুরস্কার পাওয়া সর্বশেষ ক্রিকেটার হলেন চান্দু বোর্দে। ২০০২ সালের পর এবারই প্রথম কোনও ক্রিকেটারকে এ পুরস্কারে ভূষিত করা হবে।
মুক্তা // এসএমএইচ // জানুয়ারি ২৫, ২০১৭

x

Check Also

আরো আট নারী ও শিশুকে ধর্ষণের অভিযোগ

সাভারের আশুলিয়ায় বন্ধুদের সঙ্গে বেড়াতে গিয়ে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দুই ...